Sherlock Holmes In Tollywood Is Rishav Basu Stated By Director Sayantan Ghoshal

Sherlock Holmes: ‘শার্লক’ নয়, টলিউডে এল ‘সরলাক্ষ হোমস’! নাম ভূমিকায় কে থাকছেন?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

২২১ বি বেকার স্ট্রিটের ঠিকানা বদলে টলিপাড়ায় শার্লক হোমস (Sherlock Holmes)? না। তবে বিশ্বসাহিত্যের এই জনপ্রিয় চরিত্রের অনুপ্রেরণায় এবার তৈরি হচ্ছে সায়ন্তন ঘোষাল পরিচালিত ছবি ‘সরলাক্ষ হোমস’ (Saralakkha Holmes)। মঙ্গলবার প্রকাশিত হল পোস্টার।

বাঙালি শার্লক কেমন হবে? তার ইঙ্গিত মিলেছে- “কোনও কিছুই যায় না এড়িয়ে সরলাক্ষের চোখ; বাস্কারভিলের দৈত্য দিয়েই সূচনা না-হয় হোক।” আসলে আর্থার কোনান ডোয়েলের ‘দ্য হাউন্ড অফ দ্য বাস্কারভিলস’-এর অবলম্বনেই সায়ন্তন ঘোষালের সিনেমার জন্য গল্প লিখেছেন সঞ্জীব বন্দ্যোপাধ্যায়। চিত্রনাট্য ও সংলাপ পদ্মনাভ দাশগুপ্তর লেখা।

আরও পড়ুন:

 

View this post on Instagram

 

A post shared by Eskay Movies (@eskaymovies)

‘সরলাক্ষ হোমসে’র ভূমিকায় দেখা যাবে ঋষভ বসুকে। এছাড়াও রয়েছেন একঝাঁক তারকা- অর্ণ মুখোপাধ্যায়, রাজনন্দিনী পাল, গৌরব চক্রবর্তী, সাহেব চট্টোপাধ্যায়, কাঞ্চন মল্লিক ও শাতাফ ফিগারের মতো আরও অনেকে। ঋষভকে গোয়েন্দা চরিত্রে কাস্ট করার বিষয়ে সায়ন্তনের মন্তব্য, “টলিউডে অনেক অভিনেতাই গোয়েন্দা চরিত্রে অভিনয় করে ফেলেছেন। তাই ফ্রেশ কাউকে দরকার ছিল। এই প্রজন্মের অভিনেতা হয়েও ঋষভ ভাল অভিনয় করেন।”

১৮৪১ সালে ফিলাডেলফিয়া থেকে ‘গ্রাহামস’ ম্যাগাজিনে প্রকাশিত ‘মার্ডারস ইন দ্যা রু মর্গ’ গোয়েন্দা কাহিনীকেই পৃথিবীর প্রথম গোয়েন্দা গল্প বলে ধরা হয়। এরপর ১৮৯২ ও ১৮৯৪ সালে সাহিত্যিক আর্থার কোনান ডয়াল ডিটেকটিভ শার্লক হোমসকে নিয়ে দুটি গ্রন্থ প্রকাশ করেন। তারপর শার্লক সারা পৃথিবীতে অত্যন্ত জনপ্রিয় গোয়েন্দা হিসেবে মানুষের মনে জায়গা করে নেয়। পৃথিবীর বিভিন্ন দেশে চলচ্চিত্রের পর্দায় দেখা গেছে শার্লক হোমস(Sherlock Holmes) সহ বিভিন্ন গোয়েন্দা কাহিনী নিয়ে দর্শকদের কৌতূহল।

আরও পড়ুন:

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest