প্রেমের সম্পর্ক মানতে রাজি নয় পোষ্য! গল্প বলবে অনিন্দ্য চট্টোপাধ্যায়ের ‘প্রেম-টেম’, দেখুন ট্রেলার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কলেজ মানেই প্রেম। বই-খাতার ফাঁক দিয়ে সকলের আড়ালে পছন্দের মানুষটিকে চুপিচুপি দেখা। চোখে চোখ পড়লেই আলতো হাসি, আর লজ্জা। চায়ের ভাঁড়ের সঙ্গে কথায়-ভালবাসায় ভেজা বিকেল। হাসিঠাট্টা। অলি-গলির চোরা বাঁকে হারিয়ে যাওয়া… বয়ঃসন্ধির সেই চোরাগলি দিয়ে কোন পথে যে প্রেম চলে আসে, তা বোঝা দায়। সেরকমই এক কলেজপ্রেমের গল্প ‘প্রেম-টেম’ (Prem Tem) নিয়ে হাজির হলেন পরিচালক অনিন্দ্য চট্টোপাধ্যায় (Anindya Chatterjee)। বৃহস্পতিবার সেই ছবিরই ট্রেলার প্রকাশ্যে এল।

অনিন্দ্য চট্টোপাধ্যায়ের প্রথম ছবি ‘ওপেন টি বায়োস্কোপ’ এবছর ৫ বছরে পড়েছে। মাঝে ‘প্রজাপতি বিস্কুটে’র পর ২০১৮ সালে শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের লেখা থেকে অনিন্দ্য করেছিলেন ‘মনোজদের অদ্ভুত বাড়ি’। এবার নিজের লেখা কাহিনি নিয়েই তৈরি করেছেন তাঁর চতুর্থ ছবি। পরিচালক হিসেবে এই প্রথম ‘ভেঙ্কটেশ ফিল্মসে’র (Venkatesh Films) সঙ্গে কাজ তাঁর। ছবিতে মুখ্য ভূমিকায় তিন নবাগত সৌম্য, সুস্মিতা ও শ্বেতা।

কলেজ মানেই প্রেম। আর প্রেম মানেই মহা গ্যাঁড়াকল! ট্রেলারের শুরুতে এই ভয়েস ওভারই যেন স্থির করে দেয় ছবির মেজাজ। মাখো মাখো প্রেমের সঙ্গে আলতো কৌতুক টিপিক্যাল অনিন্দ্য চট্টোপাধ্যায় ফ্লেভার। যা ‘ওপেন টি বায়োস্কোপ’ কিংবা ‘প্রজাপতি বিস্কুট’ ছবিতেও পেয়েছিলেন দর্শকরা।

আরও পড়ুন: শাহজাহান সাজলেন অক্ষয় কুমার, তাজমহলে হল ‘আতরঙ্গি রে’ সিনেমার শ্যুটিং

কলেজে পড়তে গিয়ে পাবলোর আলাপ হয় আরশির সঙ্গে । প্রেম প্রেম একটা আমেজ আসছিলই মিষ্টি এই মেয়ের সঙ্গে, কিন্তু পাবলো দাবি করলো প্রেমের টক ঝাল আস্বাদের! পাবলোর জীবনে এলো রাজি। দাপুটে এক ছন্নছাড়া মেয়ে। সেই মেয়ের সঙ্গে লিভ টুগেদার করতে গিয়েই যত সমস্যা!

কারণ রাজি যে একা আসেনি, এনেছে তৃতীয় ব্যাক্তিকে, তবে একে ঠিক তৃতীয় ব্যক্তি বলা যায় না, এযে এক পজেসিভ কুকুর! মহা ঝামেলায় পাবলো। প্রেম করবে নাকি রাজির পোষ্য কে পোষ মানাবে, নাকি নিজেই পোষ মানবে প্রেমের দাউ দাউ আগুনের কাছে? আরশি যে ফিরে এসেছে! কে থাকবে তবে? ছেড়ে যাবেই বা কে? ত্রিকোণ প্রেমের এমন দুষ্টু-মিষ্টি কাণ্ডকারখানা নিয়েই অনিন্দ্য চট্টোপাধ্যায়ের ছবি ‘প্রেম-টেম’।

প্রথমবার সংশ্লিষ্ট প্রযোজনা সংস্থার ব্যানারে ছবি তৈরি করলেন অনিন্দ্য চট্টোপাধ্যায়। সিনেমায় সংগীতের একটা গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। ‘প্রেম টেম’-এ সঙ্গীত পরিচালনা করেছেন শান্তনু মৈত্র (Shantanu Moitra), অনুপম রায় (Anupam Roy), প্রসেন (Prasen) ও শিবব্রত বিশ্বাস (Shibabrata Biswas)। গানের কথা লিখেছেন অনিন্দ্য, অনুপম, প্রসেন ও শিবব্রত মিলে। ট্রেলারে মন কাড়ে ‘তাকে অল্প কাছে ডাকছি’ কিংবা ‘তোমারই তো কাছে’-র মতো মিষ্টি প্রেমের গান।

‘প্রেম-টেম’ সিনেমাটি মূলত অনিন্দ্য লেখা ‘বকলস’ উপন্যাস অবলম্বনে তৈরি হয়েছে। মূলত কলেজ প্রেমের গল্প। তবে সিনেমার প্রয়োজনে নিজের গল্পেও কিছু যোগ-বিয়োগ করেছেন পরিচালক অনিন্দ্য। ছবির সিংহভাগ শুটিং হয়েছে চন্দননগর এবং শ্রীরামপুরে। আগামী বছরের প্রেমে দিবসে মুক্তি পাবে সিনেমাটি।

আরও পড়ুন: শীত জমজমাট মনোহরা- পিঠেপুলি! ‘ম্যাজিক মোমেন্টস’ নিয়ে আসছে ‘মিঠাই’

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest