শক্তির ভিন্ন ভিন্ন রূপ! এবার জি বাংলার পর্দায় মহালয়ার অনুষ্ঠান মাত করবেন ছোটপর্দার নায়িকারা!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহালয়া মানেই বাঙালির নস্টালজিয়া। বীরেন্দ্রকৃষ্ণ ভদ্রের কণ্ঠে মহালয়া না শুনলে  মনেই হয় না পুজো আসছে। তবে এবারে পুজোর একমাস আগে মহালয়া। ১৭ সেপ্টেম্বর থেকেই দেবীপক্ষের সূচনা হয়ে যাবে। প্রতিবারের মতো এবছরও একাধিক বিনোদন চ্যানেলে মহালয়ায় বিশেষ অনুষ্ঠান প্রদর্শিত হবে। জি বাংলার এ বছর উপস্থাপিত হবে বিশেষ অনুষ্ঠান ‘দুর্গা সপ্তসতী সম্ভবামি যুগে যুগে।

করোনা আবহেও দুর্গাপুজোর দিন গুনছে বাঙালি। এই বছর জি বাংলার পর্দায় মহালয়ায় ফুটে উঠবে শ্রী শ্রী চন্ডী এবং মার্কন্ডেয় পুরাণের ১১ নম্বর অধ্যায়ে  বর্ণিত মহিষাসুরমর্দিনীর নানা রূপের কথা। দুর্গা রূপে দুর্গতি নাশ করবেন ধারাবাহিকের ‘করুণাময়ী রানি রাসমণি’ রাসমণি মানে দিতিপ্রিয়া রায়। দেবীর রক্তদন্তিকা রূপে দেখা যাবে ধারাবাহিক ‘কৃষ্ণকলি’ খ্যাত তিয়াশা রায়কে। রক্তবীজের সংহার করা কৌশিকী রূপ ফুটিয়ে তুলবেন ‘ফিরকি’ ধারাবাহিক খ্যাত সম্প্রীতি পোদ্দার। দেবীর শাকম্বরী রূপেও সম্প্রীতিকেই দেখা যাবে।

মুনি-ঋষিদের বাঁচাতে ভীমা রূপ ধারণ করেছিলেন দেবী। তা ফুটিয়ে তুলবেন ‘ক্ষীরের পুতুল’ ধারাবাহিকের সুদীপ্তা রায়। আর মহিষাসুরমর্দিনীর ভূমিকায় দেখা যাবে ‘যমুনা ঢাকি’ ধারাবাহিকের শ্বেতা ভট্টাচার্যকে। এছাড়াও দেখা যাবে দেবী যোগমায়া, ভ্রামরী, শতাক্ষী অবতরের কাহিনি। বিশেষ এই অনুষ্ঠানে মহিষাসুরের চরিত্রে অভিনয় করেছেন টেলিভিশন তারকা ধ্রুব সরকার।

আরও পড়ুন: #SaveTheCinemas: নতুন ভিডিওতে বার্তা SVF- এর, সঙ্গে নতুন ফিল্মের পসরা

Tele Actress

মহালয়া মানেই বাঙালির কাছে একরাশ নস্ট্যালজিয়া। আকাশবাণীর মহালয়া চিরন্তন। তার পাশাপাশি জায়গা করে নিয়েছে বিভিন্ন চ্যানেলের মহালয়ার অনুষ্ঠান। রেডিওর পালা শেষ হতেই টেলিভিশনের সুইচ অন করে দেয় বাঙালি। বিগত কয়েক বছর ধরেই এই পালা অব্যাহত। সেই রীতি বজায় রেখেই হয়ে আসছে জি বাংলার এই বিশেষ অনুষ্ঠান। করোনা সংকটের (COVID-19) আবহে সকলের দুর্গতি নাশের কামনা করে ব্যতিক্রমী মহালয়ার তিথি ভরিয়ে দেবে দেবীর এই ভিন্ন ভিন্ন রূপের কাহিনি।

আরও পড়ুন: BREAKING: সুশান্ত-কাণ্ডে রিয়া চক্রবর্তীকে গ্রেফতার করল NCB

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest