Kanwar Yatra: Five electrocuted as truck carrying kanwariyas hits high-tension line in UP’s Meerut

Kanwar Yatra: শিবলিঙ্গে জল ঢালতে গিয়ে তড়িদাহত হয়ে মৃত্যু পাঁচ তীর্থযাত্রীর, আহত আরও অনেকে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কানওয়ার যাত্রায় (Kanwar Yatra) গিয়ে মৃত্যু হল পাঁচ পুণ্যার্থীর। উত্তরপ্রদেশের (Uttar Pradesh)মিরাটে মিছিল করে যাওয়ার সময়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তাঁরা। ঘটনাস্থলেই একজন পুণ্যার্থীর মৃত্যু হয়। পরে আরও চারজনের মৃত্যুর খবর মেলে। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গুরুতর আহত হয়েছেন আরও ৪২ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেই চিকিৎসকদের অনুমান।

জানা গিয়েছে, রলি চৌহান গ্রাম থেকে ৩২ জন যুবক গত ৪ জুলাই হরিদ্বারে গঙ্গার জল আনতে গিয়েছিলেন।  জল সংগ্রহ করে শোভাযাত্রা করে ফিরছিলেন তারা। দলের একেবারে সামনে ছিল ২২ ফুট উচ্চতার একটি ডিজে বক্স। মিরাটের ভবনপুর এলাকার রলি চৌহান গ্রামের উপর দিয়ে গিয়েছে ১১ হাজার ভোল্টের বিদ্যুতের লাইন। আচমকাই ডিজে বক্সের মাথা ছুঁয়ে যায় বিদ্যুতের লাইনে। সঙ্গে সঙ্গে বিদ্যুৎস্পৃষ্ট হন তীর্থযাত্রীরা।

আরও পড়ুন: Accident: গাজিয়াবাদে স্কুলবাসে ধাক্কা গাড়ির, মৃত দুই শিশু-সহ ছয়, দরজা কেটে বার করতে হল দেহ

চিৎকার শুনে ছুটে আসেন রলি চৌহান গ্রামের বহু বাসিন্দা। খবর দেওয়া হয় পুলিশে। অবশ্য পুলিশ পৌঁছনোর আগেই স্থানীয়রা বাইকে করে আহতদের হাসপাতালে নিয়ে যেতে শুরু করেছিলেন। হাসপাতাল সূত্রে খবর, অন্তত পাঁচ জনের মৃত্যু হয় চিকিৎসা শুরু করার আগেই। পাঁচ জনের অবস্থা এখনও আশঙ্কাজনক। তাঁরা ওই হাসপাতালেই ভর্তি রয়েছেন।

প্রত্যক্ষদর্শীদের দাবি, তারস্বরে ডিজে বক্স বাজছিল তাই প্রাথমিক ভাবে দুর্ঘটনার কথা বোঝা যায়নি। কিন্তু আগুন জ্বলতে শুরু করলে স্থানীয়রা দৌড়ে আসেন। দেখা যায়, বিদ্যুৎস্পৃষ্ট হওয়ার প্রায় সঙ্গে সঙ্গেই ঝলসে যান অনেক তীর্থযাত্রী। দুর্ঘটনার পর বিদ্যুৎ দফতরের গাফিলতির অভিযোগে পথ অবরোধ করেন তীর্থযাত্রীদের একাংশ। প্রশাসনের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দেন তাঁরা।

আরও পড়ুন: Kuno Cheetah Dies: চার মাসে অষ্টম মৃত্যু! প্রশ্নের মুখে প্রধানমন্ত্রীর স্বপ্নের ‘প্রজেক্ট চিতা’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest