Union Minister Narayan Rane arrested over 'slap Uddhav' remark

উদ্ধবকে ‘চড় মারা উচিত’ মন্তব্য করার কারণে কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণেকে গ্রেফতার করল পুলিশ, তোলপাড় মহারাষ্ট্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

সকাল থেকেই রাণের গ্রেফতারি নিয়ে রাজনৈতিক পারদ চড়ছিল। শেষমেশ তাঁকে গ্রেফতার করল পুলিশ। রাণেকে সঙ্গমেশ্বর থানায় নিয়ে যাওয়া হয়েছে।নাসিকের পুলিশ কমিশনার দীপক পাণ্ডে জানিয়েছেন, পুলিশের একটি দল আগামী দু’ঘণ্টার মধ্যেই চিপলুন পৌঁছবে। রাণেকে তাঁদের হেফাজতে নিয়ে নাসিক পুলিশের হাতে তুলে দেওয়ার জন্য রত্নগিরির পুলিশ সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণের অন্তর্বর্তী জামিনের আবেদন খারিজ করল রত্নগিরি আদালত।শিবসেনা সাংসদ বিনায়ক রাউত রাণের মন্তব্য নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি দিয়েছেন। কেন্দ্রীয় মন্ত্রীকে সরানোর দাবি জানিয়েছেন তিনি।চড় মারা মন্তব্য নিয়ে রাণের সঙ্গে দূরত্ব বাড়াতে শুরু করেছে বিজেপি। রাজ্যের বিজেপি নেতা দেবেন্দ্র ফডণবীস বলেন, “পুলিশকে বলব আইনমাফিক কাজ করুক তারা।” রাণের সম্পর্কে তাঁর মন্তব্য, “মুখ্যমন্ত্রী সম্পর্কে একটু সংযত ভাবে মন্তব্য করা উচিত ছিল তাঁর। আরও ভাল ভাবে বলতে পারতেন। তবে তার মানে এই নয় যে, এর জন্য হাঙ্গামা করতে হবে।”

গত সোমবার রায়গড়ে বিজেপির জন আশীর্বাদ যাত্রা ছিল। সেখানেই নারায়ণ রানে বলেন, মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে ১৫ আগস্টের ভাষণে স্বাধীনতার সালটাই ভুলে গিয়েছিলেন।তিনি আরও বলেন, যদি সেখানে তিনি উপস্থিত থাকতেন, তাহলে উদ্ধব ঠাকরেকে চড় মারতেন। কটাক্ষ করে তিনি বলেন, এটা লজ্জার যে মুখ্যমন্ত্রী স্বাধীনতার সালটাই জানেন না। তিনি বক্তৃতার সময় স্বাধীনতার বছর জিজ্ঞাসা করতে পিছনের দিকে ঝুঁকেছিলেন। আর রানের এই বক্তব্য প্রকাশ্যে আসতেই গত কয়েক ঘণ্টায় আরও উত্তাল হয়েছে মহারাষ্ট্র।

এদিন সকালে পুনের মালাদে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এবং ৫০৫ ধারায় কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রানের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়েছে। এর আগে এক যুব সেনা কর্মী অভিযোগ দায়ের করেছিলেন। মুম্বই-সহ বিভিন্ন জায়গায় পোস্টারও পড়েছে। যেখানে কেন্দ্রীয় মন্ত্রীকে ‘মুরগি চোর’ বলেও কটাক্ষ করা হয়েছে। প্রসঙ্গত রাজনৈতিক জীবনের শুরুতে নারায়ণ রানে বাল ঠাকরের সঙ্গে ছিলেন। প্রায় ৫ দশক আগে চেম্বুরে তাঁর পোল্ট্রির দোকান ছিল।

মঙ্গলবার সকাল থেকে জায়গায় জায়গায় সংঘর্ষ বেঁধেছে শিব সেনা এবং বিজেপি কর্মীদের মধ্যে। অন্যদিকে, আবার শিব সেনার রত্নগিরি-সিন্ধুদুর্গের সাংসদ বিনায়ক রাউত রান বলেছেন, নারায়ণ রানে মানসিকভাবে সুস্থ নন। মোদী মন্ত্রিসভায় স্থান পাওয়ার পরেই তিনি মানসিক ভারসাম্য হারিয়েছেন। ইতিমধ্যে মন্ত্রিসভা থেকে তাঁকে অপসারণের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চিঠিও লিখেছেন শিব সেনা (Shiv Sena) সাংসদ। শেষপর্যন্ত তাঁকে গ্রেপ্তারও করল নাসিক পুলিশ।

আরও পড়ুন:  ইউক্রেনের উদ্ধারকারী বিমান অপহৃত কাবুলে! উড়িয়ে নিয়ে যাওয়া হল ইরানের দিকে,নেপথ্যে কারা?

দক্ষিণ মুম্বইয়ে অপেরা হাউস ক্রসিংয়ের সামনে রাণের কুশপুতুল পোড়ান শিবসেনা সমর্থকরা।সান্তাক্রুজে (পশ্চিম) রাণের বাসববনের কাছে জুহু তারা রোডে প্রতিবাদে বসেছেন শিবসেনা কর্মী-সমর্থকরা।শিবসেনা কর্মী সমর্থকরা নাসিকে বিজেপি-র কার্যালয়ে পাথর ছোড়েন। রাণের বিরুদ্ধে স্লোগান তোলেন। পাল্টা বিজেপি কর্মী সমর্থরাও বিক্ষোভ দেখান।

আরও পড়ুন: থাকছে না পৃথক স্লট; আগে এলে আগে পাবেন, টিকাকরণে নতুন নিয়ম KMC-র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest