Mamata Banerjee got injured in leg during helicopter emergency landing

Mamata Banerjee: হেলিকপ্টার বিভ্রাটের জেরে পা-কোমরে চোট মুখ্যমন্ত্রীর, নিয়ে যাওয়া হল এসএসকেএমে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কপ্টার বিভ্রাটে পা এবং কোমরে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার বিকেল ৫টার কিছু ক্ষণ আগে কলকাতা বিমানবন্দরে নামেন তিনি। এর পর মুখ্যমন্ত্রীকে নিয়ে যাওয়া হয় এসএসকেএম হাসপাতালে। বিমানবন্দরে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা ছিল। কিন্তু মুখ্যমন্ত্রী নিজের গাড়িতেই হাসপাতালের উদ্দেশে রওনা দেন।

হাসপাতালে তিনি পৌঁছলে হুইলচেয়ার এনে দেন সেখানকার কর্মীরা। মুখ্যমন্ত্রী যদিও হুইলচেয়ার ব্যবহার করতে সম্মত হননি। গাড়ি থেকে নামার সময় শরীরের ভারসাম্যও হারিয়ে ফেলতে দেখা যায় তাঁকে। তখনই তাঁকে ধরে নেন হাসপাতালের এক মহিলা কর্মী। মমতাকে ধরে ভিতরে নিয়ে যাওয়া হয়। মুখ্যমন্ত্রী খুঁড়িয়ে খুঁড়িয়ে হাসপাতালের ভিতরে ঢোকেন। স্পষ্ট বোঝা যায়, তাঁর হাঁটতে সমস্যা হচ্ছে।

সূত্রের খবর, মমতার কোমর এবং পায়ে যে চোট লেগেছে, সেজন্য ইতিমধ্যে এসএসকেএমে চিকিৎসকদের দলকে প্রস্তুত রাখা হয়েছে। মুখ্যমন্ত্রীর বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হবে। তারইমধ্যে চোটের খবর জানতে পেরে মুখ্যমন্ত্রীকে ফোন করেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। কেমন আছেন মমতা, সে বিষয়ে খোঁজ নেন। বড়সড় কোনও বিপদ না হওয়ায় স্বস্তিপ্রকাশ করেন রাজ্যপাল।

আরও পড়ুন: Mamata Banerjee : ওড়িশার ট্রেন দুর্ঘটনাকে ধামাচাপা দিতেই পুরসভায় CBI অভিযান, অভিযোগ মমতার

পঞ্চায়েত ভোটপ্রচারে মঙ্গলবার জলপাইগুড়ি পৌঁছে গিয়েছিলেন তৃণমূল নেত্রী। ক্রান্তিতে ছিল জনসভা। সেখান থেকে বাগডোগরা হয়ে কলকাতা ফেরার কথা ছিল তাঁর। কিন্তু তার বাগডোগরা পৌঁছনোর আগেই দুর্যোগের কবলে পড়ে মুখ্যমন্ত্রীর (CM Mamata Banerjee) হেলিকপ্টারকে। আচমকা জোরে জোরে নড়তে শুরু করে হেলিকপ্টারটি। যার জেরে পা ও কোমরে চোট পান মমতা। দুর্ঘটনা এড়াতে সঙ্গে সঙ্গে দিক বদল করেন হেলিকপ্টারের পাইলট। এরপর সেবকের এয়ার বেসে জরুরি অবতরণ করা হয়। সাধারণত কোনও এয়ার বেসে জরুরি অবতরণের সময় কর্তৃপক্ষের থেকে আলাদা করে অনুমতি নিতে হয়। কিন্তু পরিস্থিতি এতটাই ভয়াবহ রূপ নেয়, যে আর অনুমতি নেওয়ার জন্য অপেক্ষা করেননি পাইলট। সেবক থেকে বাগডোগরা হয়ে কলকাতায় ফিরে নিজের গাড়িতেই এসএসকেএম হাসপাতালের উদ্দেশে রওনা দেন মুখ্যমন্ত্রী।

ততক্ষণে এসএসকেএম পৌঁছে যান রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, রাজ্যের স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম, কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েল, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। এসে যান এসএসকেএম হাসপাতালের অধ্যক্ষ মণিময় বন্দ্যোপাধ্যায়। কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়। তৈরি রাখা হয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকদের।

মমতার চোট কতটা তা পরীক্ষানিরীক্ষা করে দেখছেন এসএসকেএমের চিকিৎসকেরা। তাঁর এমআরআই পরীক্ষাও হবে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, মুখ্যমন্ত্রীর জন্য তৈরি রাখা ছিল উডবার্ন ওয়ার্ডের সাড়ে ১২ নম্বর কেবিন। সেখানেই পরীক্ষানিরীক্ষার যাবতীয় ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: Kalighater Kaku : গারদে স্বামী, হৃদরোগে প্রয়াত ‘কালীঘাটের কাকু’-র স্ত্রী

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest