amazing homely steps to highlight hair without salon

Hair Highlight: পার্লারে যাওয়ার দরকার নেই, পুজোর আগে বাড়িতেই চুল হাইলাইট করুন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চুল হাইলাইট করতে ভালবাসেন? কিন্তু ক’দিনই বা গাঁটের খড়ি খরচ করে পার্লারে যাওয়া যায়? সে সময়ই বা হয় কোথায়? তা ছাড়া এই বর্ষায় জমা জলে বাড়ি থেকে বেরনোও দুষ্কর। পার্লারে ব্যবহৃত রাসায়নিক চুলের ক্ষতিও করে। তা হলে উপায়? তা আবার হয় না কি! তার চেয়ে বরং সহজ কিছু উপায় জেনে নিলে বাড়িতে বসে নিজেই করে নিতে পারবেন হাইলাইট। বাঁচবে সময় আর টাকাও।

লেবুর রস: লেবু (lemon) সব সময় আপনার রান্নাঘরে পাওয়া যাবেই। আর চুল-ত্বকের জন্য লেবুর (lemon) মতো আর কিচ্ছু নেই। এক কাজ করুন, লেবুর রসের সঙ্গে সমপরিমাণ জল মিশিয়ে নিন। এ বার চুলের (hair) গোছা ধরে আলাদা করে ওই মিশ্রণ লাগিয়ে নিন। এর পর অ্যালুমিনিয়াম ফয়েল (aluminium foil) দিয়ে চুল ঢেকে নিয়ে রোদে বসুন। কিছুক্ষণ পরে চুল শুকোলে ইষদুষ্ণ গরম জলে চুল ধুয়ে ফেলুন। দু’-তিন বার করার পর দেখতে পাবেন বদলটা!

চায়ের লিকার: ঘরোয়া উপায়ে চুলকে কন্ডিশনিং করতে চায়ের লিকারের চেয়ে ভাল সমাধান আর নেই। কিন্তু জানেন কি, চুলকে হাইলাইট করার ক্ষমতাও রয়েছে এর। তবে যে কোনও রকম চা নয়, এটি করতে ক্যামোমাইল টি ব্যাগ কিনে আনুন। টি ব্যাগ রাখুন গরম জলে, তা রং ছাড়তে শুরু করলে, ভাল করে গুলে নিন গরম জলের সঙ্গে। এ বার সেই জল দিয়ে চুল ধুয়ে রোদে বসুন কিছু ক্ষণ। বার তিনেক এমন করুন। হালকা লালচে আভার হাইলাইট পেয়ে যাবেন সহজেই।

কন্ডিশনার আর দারুচিনি: এই দুইয়ের মিক্সড ডাবলসে চুলে হবে দেখার মতো হাইলাইটস! কয়েকটা দারুচিনি মিক্সারে গুঁড়িয়ে নিন। তার পর কন্ডিশনারের সঙ্গে মেশান। এ বার কোনও ব্রাশ দিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভাল করে লাগিয়ে নিন এই প্যাক। তার পর মোটা দাঁড়ার চিরুনি দিয়ে চুল আঁচড়ে চুলে খোঁপা করে রাখুন। শাওয়ার ক্যাপে মাথা ঢেকে শুয়ে পড়ুন। সকালে উঠে শ্যাম্পু করে ফেললেই চুলে ধরবে মনের মতো রং!

আরও পড়ুন: Nail Care Tips: নখদর্পণ! এই সব ঘরোয়া উপায়েই সুন্দর থাকবে হাতের নখ

ভিনিগার-মধু : এই দুই উপাদানই চুলের (hair) স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী। ভিনিগার (vinegar)-মধুর (honey) প্যাক তৈরির জন্য লাগবে আরও কয়েকটি উপকরণ। যেমন- এক কাপ মধু (honey), এক টেবিল চামচ অলিভ অয়েল (olive oil), এক টেবিল চামচ এলাচগুঁড়ো আর ২ কাপ ভিনিগার (vinegar)। এই উপকরণগুলো মিশিয়ে একটি ঘন প্যাক বানিয়ে নিন। যে চুলের (hair) গোছাগুলিকে হাইলাইট (hair highlight) করতে চাইছেন, সেই গোছাগুলিকে আলাদা করে এই প্যাক লাগিয়ে রাখুন। এই প্যাক এতটাই কার্যকর যে, রোদে বসারও প্রয়োজন নেই। রাতে শোওয়ার আগে এই প্যাক লাগিয়ে একটা শাওয়ার ক্যাপ দিয়ে চুল ঢেকে নিন। পরের দিন উঠে সকালে শ্যাম্পু করে নিন। সুন্দর ভাবে হাইলাইট (hair highlight) হয়ে যাবে আপনার চুল (hair)।

অলিভ অয়েল: চুলের ময়েশ্চারাইজারের কাজ করে অলিভ অয়েল (olive oil)। তবে চুলের হাইলাইটার হিসেবে অলিভ অয়েলের গুরুত্ব অনেকেই হয়তো জানেন না। চুলের যে অংশে হাইলাইট (hair highlight) করতে চান, সেই অংশে অলিভ অয়েল (olive oil) লাগিয়ে নিন। এ বার কিছুক্ষণ রোদে বসুন। এর ফলে সূর্যের আলোর সঙ্গে অলিভ অয়েলের (olive oil) রিঅ্যাকশনে চুলের ওই অংশে রং আসবে।

আরও পড়ুন: Long Hair Tips: মেনে চলুন এই ৫ টোটকা, পুজোর সাজে পাবেন ঘন কালো লম্বা চুল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest