‘৫০০ ম্যাচ খেলেছি, যার সঙ্গে খুশি কথা বলতে পারি’, স্বার্থ সংঘাতের অভিযোগ উড়িয়ে দিলেন সৌরভ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো ক্রিকেটব্যক্তিত্বের কাছ থেকে পরামর্শ পাওয়ায় তিনি নিজেকে ভাগ্যবান বলে মনে করেন। কিংস ইলেভেন পঞ্জাবের (২০ সেপ্টেম্বর) বিরুদ্ধে নামার ঠিক আগে ধারাভাষ্যকার সাইমন ডুলকে এ কথাই বলেছিলেন দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক শ্রেয়াস আইয়ার। তাঁর এ হেন মন্তব্যে সৌরভের বিরুদ্ধে ফের স্বার্থের সংঘাতের অভিযোগ উঠলো।

এই মরশুমের আইপিএলে তাঁদের প্রথম ম্যাচ খেলতে নামার আগে ব্রডকাস্টারকে ইন্টারভিউ দিচ্ছিলেন শ্রেয়স। সেখানে প্রশ্নকর্তার এক প্রশ্নের উত্তরে শ্রেয়সের বক্তব্য ছিল ‘অধিনায়ক হিসেবে আমি পন্টিং এবং সৌরভ গঙ্গোপাধ্যায়ের থেকে অনেক কিছু শিখেছি। তাঁদের অভিজ্ঞতায় সমৃদ্ধ হয়েছি। একজন নবীন অধিনায়ক হিসেবে আমি এর জন্য পন্টিং এবং দাদাকে ধন্যবাদ জানাতে চাই। আমার অধিনায়ক হিসেবে জার্নিতে এই দুই ব্যক্তির বড় ভূমিকা রয়েছে।’

আরও পড়ুন: RR vs KXIP: রান তাড়া করে রেকর্ড জয়, আইপিএলে ইতিহাস রাজস্থান রয়্যালসের

শ্রেয়সের এই বক্তব্যকে হাতিয়ার করে অনেকে বিতর্ক তৈরি করেন ‘কনফ্লিক্ট অফ ইন্টারেস্ট’ অর্থাৎ স্বার্থের সংঘাতের। তাঁদের বক্তব্য ছিল বিসিসিআই সভাপতি হয়ে সৌরভ গঙ্গোপাধ্যায় এটা করতে পারেন না। একটা নির্দিষ্ট ফ্র্যাঞ্চাইজিকে তাঁর এভাবে সাহায্য করা পক্ষপাতের সামিল।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের প্রেসিডেন্ট সেই বিতর্কে জল ঢেলে দিয়ে এ বার বললেন,“গত বছর আমি শ্রেয়াসকে সাহায্য করেছিলাম। আমি বোর্ড প্রেসিডেন্ট হতে পারি কিন্তু ভুললে চলবে না দেশের হয়ে পাঁচশোটা (৪২৪টা ম্যাচ খেলেছেন) ম্যাচ খেলেছি। শ্রেয়াস হোক বা বিরাট কোহালি—যে কোনও তরুণ ক্রিকেটারের সঙ্গে আমি কথা বলতেই পারি। ওরা যদি চায় তা হলে আমি ওদের সাহায্য করবোই।”

গত বছর দিল্লি ক্যাপিটালসের মেন্টর হিসেবে কাজ করেন সৌরভ। সে বার শ্রেয়াসের নেতৃত্বে দিল্লি প্লে অফে পৌঁছেছিল। এর আগে এত ভাল ফলাফল করেনি দিল্লি।

আরও পড়ুন: IPL 2020: রুদ্ধশ্বাস লড়াইয়ের সুপার ওভারে মুম্বইকে হারিয়ে জয়ে ফিরল RCB

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest