একাই ১০০! বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে গোলের সেঞ্চুরি রোনাল্ডোর, সর্বকালের সেরা হতে চাই আর ৮ গোল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীর্ঘদিন ধরেই অপেক্ষার প্রহর গুনছিল ফুটবল মহল। করোনাভাইরাস ও পায়ের পাতার সংক্রমণের জন্য কিছুটা দেরি হলেও মঙ্গলবার দেশের হয়ে ১০০ টি গোলের নজির ছুঁয়ে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। শুধু তাই নয়, বোনাস হিসেবে আরও একটি গোল করেন পর্তুগিজ মহাতারকা। প্রথম ইউরোপীয় ফুটবলার হিসেবে দেশের জার্সিতে একশো গোল করার নজির গড়লেন সিআর সেভেন। বিশ্বের দ্বিতীয় ফুটবলার হিসেবে এই কৃতিত্ব অর্জন করলেন তিনি।

মঙ্গলবার রাতে সুইডেনের বিরুদ্ধে জোড়া গোল করে এই নজির গড়েন রোনাল্ডো। প্রথমার্ধের একেবারে শেষদিকে বক্সের বাইরে থেকে দুর্দান্ত ফ্রি-কিক থেকে আসে তাঁর কেরিয়ারের শততম গোল। দ্বিতীয় গোলটি আসে দ্বিতীয়ার্ধে ৭২ মিনিটে। ব্রুনোর পাস থেকে। এই মুহূর্তে সিআর সেভেনের আন্তর্জাতিক গোলসংখ্যা ১০১। ইউরোপের প্রথম এবং বিশ্বের দ্বিতীয় ব্যক্তি হিসেবে এই নজির তাঁর।

আরও পড়ুন: রুমে মেয়ে এনে ফুর্তি! কোভিড প্রোটোকল ভেঙে ইংল্যান্ড দল থেকে বাদ গ্রিনউড-ফোডেন

সব মিলিয়ে গোটা বিশ্বে রোনাল্ডোর চেয়ে বেশি গোল করেছেন মাত্র একজন। তিনি হলেন ইরানের আলি দায়েই (Ali Daei)। যার দখলে আছে ১০৯টি গোল। ধারেকাছে নেই মারাদোনা, পেলের মতো কিংবদন্তিরা। এখনও সক্রিয় অর্থাৎ অবসর নেননি এমন তারকাদের মধ্যে ক্রিশ্চিয়ানোই সবচেয়ে বেশি গোলের মালিক। তাঁর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি (Leo Messi) অনেক পিছনে। তাঁর আন্তর্জাতিক গোলসংখ্যা ৭০। মেসির উপরেই রয়েছেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী। আন্তর্জাতিক ফুটবলে ছেত্রীর গোলসংখ্যা ৭২।

২০০৩ সালে মাত্র ১৮ বছর বয়সে পর্তুগালের হয়ে অভিষেক হয় রোনাল্ডোর। ১৭ বছরের কেরিয়ারে জিতেছেন দুটি আন্তর্জাতিক ট্রফি। করেছেন সাতটি হ্যাটট্রিক।গত বছর নভেম্বর মাসে লুক্সেমবার্গের বিরুদ্ধে রোনাল্ডো তাঁর আন্তর্জাতিক ফুটবলে ৯৯ তম গোলটি করেছিলেন। সেই গোলের পর করোনার ধাক্কায় দীর্ঘ সময়ের বিরতি। অবশেষে মঙ্গলবার রাতে উয়েফা নেশনস লিগের ম্যাচে সুইডেনের বিরুদ্ধে প্রথমার্ধের শেষ লগ্নে বক্সের ২৫ গজ দূর থেকে ট্রেডমার্ক ফ্রি কিক থেকে গোল করে ম্যাজিক মাইলস্টোন ছুঁয়ে ফেললেন সিআর সেভেন।

পর্তুগালের হয়ে গোলের সেঞ্চুরি করার পরও অবশ্য থেমে যেতে রাজি নন তিনি। সোশ্যাল মিডিয়ায় তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন এখানেই থামছেন না। আসলে তাঁর নজর যে রয়েছে আলি দায়েইয়ের ১০৯ গোলের রেকর্ড ভাঙার দিকে সেটা হয়তো বলাটাই বাহুল্য।

আরও পড়ুন: নেটে ছয়জন বোলারকে নকল করলেন বুমরাহ, দেখুন ভাইরাল ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest