প্রিয় মানুষ! এমএস ধোনির সঙ্গে কাটানো সুন্দর মুহূর্তগুলি শেয়ার করলেন শামি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: ২০১৯ সালের জুলাইয়ের পর আর বাইশ গজে দেখা না যাওয়া মহেন্দ্র সিং ধোনির সঙ্গে জুড়ে থাকা সুন্দর মুহূর্তগুলিকে স্মরণ করলেন বাংলা তথা ভারতীয় ফাস্ট বোলার মহম্মদ শামি। অধিনায়ক ধোনি কেন সবার থেকে আলাদা, তা জানালেন ভারতের রিভার্স সুইং কিং।

২০১৩ সালে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বেই টিম ইন্ডিয়ায় অভিষেক হয় মহম্মদ শামির। ক্যাপ্টেন কুলের থেকে অনেক কিছুই শিখেছেন তিনি। শামির সাফল্যের নেপথ্যে যে মাহির অবদান কোনও অংশে কম নয় সেটাও বলতে ভোলেননি মহম্মদ শামি। সেই সঙ্গে মাহি যে সবার চেয়ে আলাদা সেটাও বলেছেন তিনি।

এমএসডি-র সঙ্গে কাটানো সুন্দর মুহুর্তগুলো স্মরণ করে শামি বলেন, “ভারতীয় দলের অধিনায়ক হলেও ধোনি কিন্তু খুব সাধারণ জীবনযাপন করতেন। ও সবাইকে নিয়ে চলতে পছন্দ করে। ধোনি সবার সঙ্গে বসে নৈশভোজ খেতেন। কখনও কখনও টিমমেটদের সঙ্গে প্রায় সারারাত গল্প করেই কাটিয়ে দিত ধোনি।”

আরও পড়ুন: লা-লিগা শুরুর আগেই মেসির বার্সেলোনায় করোনা বিতর্ক, আক্রান্ত পাঁচ

ভারতের হয়ে ৪৯টি টেস্ট, ৭৭টি ওয়ান ডে এবং ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা মহম্মদ শামি তিন ফর্ম্যাটে যথাক্রমে ১৮০, ১৪৪ ও ১২টি উইকেট নিয়েছেন। টেস্টের এক ইনিংসে সর্বাধিক ৬ উইকেট তাঁর সেরা।

তাঁর উত্থানের পিছনে মহেন্দ্র সিং ধোনির বিরাট অবদান রয়েছে বলে মনে করেন মহম্মদ শামি। ম্যাচের কোন মুহূর্তে কী ধরনের বল করলে ব্যাটসম্যাসনর বিরুদ্ধে যুদ্ধে জেতা যায়, তা তিনি মাহির কাছ থেকে শিখেছেন বলে জানিয়েছেন শামি। ভুল হলে প্রাক্তন অধিনায়কের কাছে তিনি ধমকও যে খেয়েছেন, তাও জানাতে ভোলেননি বাংলার ফাস্ট বোলার।

আরও পড়ুন: ‘যুবরাজ সিং মাফি মাঙ্গো’; জেনে নিন কি কারণে উত্তাল সোশ্যাল মিডিয়া

Gmail

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest