MS Dhoni: Madras HC sentences IPS officer to 15 days in jail on contempt plea filed by MS Dhoni

MS Dhoni: ধোনির ১০০ কোটি টাকার মানহানির মামলা, ১৫ দিনের জেল হল IPS অফিসারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni) নাকি গড়াপেটার সঙ্গে জড়িত! এমনই মারাত্মক অভিযোগ উঠেছিল চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়কের বিরুদ্ধে। বিশ্বকাপজয়ী টিম ইন্ডিয়ার (Team India) প্রাক্তন অধিনায়ক এই অপমান মেনে নিতে পারেননি। তদন্তকারী আইপিএস (IPS) অফিসার জি সম্পথ কুমারের ( G Sampath Kumar) বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা দায়ের করেছিলেন ‘ক্যাপ্টেন কুল’ (Captain Cool)। অবশেষে সেই আইপিএস অফিসারকে ১৫ দিনের জন্য কারাদণ্ডের নির্দেশ দিল মাদ্রাজ হাইকোর্ট (Madras High Court)। তবে এখনই জেলে যেতে হবে না এই অফিসারকে। বরং সেই রায়ের বিরুদ্ধে আবেদনের জন্য তাঁকে ৩০ দিন সময় দেওয়া হয়েছে। তার পর সেই রায় কার্যকর হবে।

ধোনির অভিযোগ, ২০১৩ সালে আইপিএলে ম্যাচ গড়াপেটা নিয়ে খবর করতে গিয়ে তাঁর নাম জড়িয়েছিল ‘জি মিডিয়া’। তাঁর বিরুদ্ধে মিথ্যা খবর প্রচার করা হয়েছে – এই অভিযোগে সাংবাদিক সুধীর চৌধরী ও আইপিএস অফিসার সম্পথ কুমারের বিরুদ্ধে মাদ্রাজ হাই কোর্টে ১০০ কোটি টাকার মানহানির মামলা করেছিলেন তিনি। ধোনি সেই সময় আইপিএলে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ছিলেন। সিএসকের বিরুদ্ধে ম্যাচ গড়াপেটার অভিযোগ উঠেছিল। সম্পথ ছিলেন তদন্তকারী অফিসার।

মামলা করার আগে তামিলনাড়ুর অ্যাডভোকেট জেনারেল আর শন্মুগসুন্দরমকে চিঠিতে সব কিছু জানিয়েছিলেন ধোনি। তিনি ধোনির আবেদন মেনে নিয়ে তাঁকে মামলা করার অনুমতি দিয়েছিলেন। তিনিও ধোনির সঙ্গে একমত যে বিচারাধীন বিষয়ে মুখ খুলে আদালত অবমাননা করেছিলেন সম্পথ।

২০১৩-১৪ সালে আইপিএলে হঠাৎ করেই ম্যাচ গড়াপেটার কথা জানা যায়। তাতে নাম জড়ায় চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালসের। চেন্নাইয়ের মালিক নারায়ণস্বামী শ্রীনিবাসন ও তাঁর জামাই গুরুনাথ মেইয়াপ্পন এবং রাজস্থানের মালিক রাজ কুন্দ্রার নাম উঠে আসে। তদন্তের পরে ২০১৬ ও ২০১৭ সালে এই দুই দলকে নির্বাসিত করা হয়। পরে ২০১৮ সাল থেকে আবার আইপিএলে খেলছে এই দুই দল।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest