Mumbai Indians create record for worst ever start in IPL 2022

IPL 2022: সাত ম্যাচে সাত হার, আইপিএলে লজ্জার নজির রোহিতদের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে তাদের সপ্তম ম্যাচেও হেরে বসে থাকল মুম্বই ইন্ডিয়ান্স। এই পরাজয়ের সঙ্গে সঙ্গে তারা আইপিএল ইতিহাসে সবচেয়ে খারাপ শুরুর লজ্জার রেকর্ডও করে ফেলল। এত খারাপ শুরু এর আগে কখনও করেনি মুম্বই।

এর আগে ২০১৪ সালে নিজেদের প্রথম পাঁচ ম্যাচে হেরেছিল মুম্বই। এখনও পর্যন্ত সেটাই ছিল তাদের সব থেকে খারাপ শুরু। যদিও সেই বছর শেষ পর্যন্ত প্লে-অফে ওঠেন রোহিতরা। এ ছাড়া ২০১৩ সালে দিল্লি ক্যাপিটালস (তৎকালীন দিল্লি ডেয়ারডেভিলস) ও ২০১৮ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নিজেদের প্রথম ছয় ম্যাচে হেরেছিল।

আরও পড়ুন: IPL 2022: জয় অধরা চেন্নাইয়ের! প্রথম জয় সানরাইজার্স হায়দরাবাদের

মুম্বই সপ্তম দল যারা এক আইপিএলে টানা ছয় বা তার বেশি ম্যাচ হারল। ২০০৮ সালে ডেকান চার্জার্স টানা সাত ম্যাচে হেরেছিল। ২০১৫ সালে পঞ্জাব কিংসও টানা সাত ম্যাচ হারে। দিল্লি ক্যাপিটালস ২০১৩ সালে টানা ছয় ও ২০১৪ সালে টানা ন’ম্যাচে হেরেছিল। ২০১৭ ও ২০১৯ সালে টানা ছয় ম্যাচ হারার নজির রয়েছে আরসিবি-র। ২০১২ ও ২০১৩ সালে টানা ন’ম্যাচ হারে পুণে ওয়ারিয়র্স। এই তালিকায় রয়েছে কলকাতা নাইট রাইডার্সও। ২০০৯ সালে টানা ন’ম্যাচ হারে তারা।

তবে এখনও মুম্বই ইন্ডিয়ান্সের প্লে-অফে ওঠার সুযোগ রয়েছে বটে। বাকি সাত ম্যাচে জিততে তো হবেই, সেই সঙ্গে অন্যদের পয়েন্ট হারানোর দিকেও নজর রাখতে হবে রোহিত ব্রিগেডকে।অঙ্কটা এতটাই জটিস এবং কঠিন, তাতে বলাই যায়, অঘটন না ঘটলে মুম্বইয়ের কার্যত আইপিএলের প্লে-অফে ওঠা সম্ভব নয়। দলের ব্যাটিং ব্যর্থতা এর জন্য দায়ী।পাঁচ বারের চ্যাম্পিয়নদের এ বার আইপিএলে সঙ্গী ব্যর্থতা আর হতাশা।

আরও পড়ুন: Cristiano Ronaldo: সদ্যোজাত পুত্রসন্তানের মৃত্যু, মানসিক ভাবে বিপর্যস্ত রোনাল্ডো

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest