ট্রেনের অপেক্ষা করতে করতে বিরক্ত? এবার থেকে প্ল্যাটফর্মেই পাবেন ‘ফিশ স্পা’, বাংলায় এই প্রথম

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাজ্যের একমাত্র আন্তর্জাতিক রেল স্টেশন হল কলকাতা। কিন্তু এই স্টেশন নিয়েই যাত্রীদের অভিযোগ দীর্ঘ দিনের। ভালো কোনও ওয়েটিংরুম নেই। লাগেজ নিয়ে ট্রেনের জন্য কয়েক ঘণ্টা যদি অপেক্ষা করতে হয় তাহলেই সমস্যায় পড়তে হয় যাত্রীদের।যাত্রীদের সেই হয়রানি দূর করতে কলকাতা স্টেশনে তৈরি হল এক আন্তর্জাতিক মানের ওয়েটিংলাউঞ্জ।

কী নেই তাতে? আলাদা করে ঘেরা শোওয়ার জায়গা, লাইব্রেরি, রিক্লাইনার, ডাইনিং স্পেস, বেবি ফিডিং রুম, লকার এছাড়া বসে অপেক্ষা করার জায়গা।এখানেই শেষ নয়। কারণ লাউঞ্জে রয়েছে ফিশ স্পা। মানে জলে আপনি পা ডুবিয়ে রাখবেন, মাছে আপনার পা পরিষ্কার করে দেবে।রয়েছে সেলুন। আর ক্লান্ত শরীরকে তরতাজা করে তুলতে থাকছে বডি ম্যাসাজ চেয়ার।

আরও পড়ুন: পার্ক সার্কাস থেকে মেডিক্যাল যেতে ৯০০০দাবি অ্যাম্বুল্যান্সের, নামানো হল করোনা আক্রান্ত ২ শিশুকে

লকডাউন এ ট্রেন চলাচল বন্ধ। ফলে জোরকদমে কাজ চালিয়ে প্রস্তুত এই লাউঞ্জ।। চলছে ফিনিশিং টাচ। ট্রেন চলাচল শুরু হলেই নির্দিষ্ট ভাড়ার বিনিময়ে নতুন এই লাউঞ্জ আপনার ব্যবহারের অপেক্ষায়।

অন্যদিকে, শিয়ালদহ স্টেশনে (Sealdah Station) জোরকদমে চলছে শপিং মল তৈরির কাজ। জামা থেকে জুতো, খাদ্যসামগ্রী থেকে বিউটি পার্লার, কি থাকবে না সেখানে। একথা মাথায় রেখেই রেল শিয়ালদহ স্টেশনে পাঁচ বছরের চুক্তিতে মল ভাড়া দিয়েছে পঞ্চদীপ কনস্ট্রাকশনকে। এজন্য তারা রেলকে দিচ্ছে ছ’কোটি টাকা। হাওড়া কর্পোরেশনের সঙ্গে কাজ করেছে সংস্থাটি। স্পেনসার্স, খাদিম, বাজার কলকাতার সঙ্গে প্রাথমিক কথাবার্তাও হয়েছে সংস্থার। শিয়ালদহের এক কমার্শিয়াল ম্যানেজারের কথায়, অতিমারী পরিস্থিতিতে কথাবার্তায় কিছুটা ছেদ পড়েছে। তবে ব্র্যান্ডেড সংস্থাগুলি আগ্রহ প্রকাশ করেছে। ভিআইপি লাউঞ্জের প্রথম তলায় চোদ্দ হাজার বর্গ ফুটের এই মল গড়ে উঠছে। শিয়ালদহ নর্থ, সাউথ, মেন শাখার হাটরি সংখ্যা কম নয়। প্রায় কুড়ি লক্ষ। এই সংখ্যক যাত্রীদের একটা অংশ নিশ্চিতভাবে মলে আসবেন বলেই আশা প্রকাশ করেছে সংস্থাটি। তাই ট্রেন চলাচল বন্ধ থাকতে থাকতে ভিড় এড়িয়ে কাজ শেষ করতে চাইছে রেল।

আরও পড়ুন: কাজ করছে না কিডনি, এখনও রয়েছে জ্বর-শ্বাসকষ্ট, অত্যন্ত সংকটজনক সোমেন মিত্র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest