চাল, ডাল, সবজি থেকে মাছ , দরজায় বাজার! পৌঁছে দেবে পঞ্চায়েত দফতর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শহর জুড়ে কন্টেইনমেন্ট জোনে লকডাউন । কোথাও আবার নিয়ম করে বন্ধ থাকছে বাজার । এর মধ্যে কোথাও কোথাও মাথা গুণে বাজারে ক্রেতাদের ঢোকার অনুমতি দিচ্ছে পুলিশ ।সংক্রমণ কমা তো দুরস্ত তা ক্রমেই কাছের বৃত্তে এসে ধরা দিচ্ছে । এ সব মিলিয়ে কাজ না থাকলে বাড়ির বাইরে বের হতে এক প্রকার ভয়ই পাচ্ছেন সাধারণ মানুষ। তাই শহরবাসী র জন্য এগিয়ে এল রাজ্য পঞ্চায়েত দফতর ।

পঞ্চায়েতের অধীন “কমপ্রিহেন্সিভ এরিয়া ডেভেলপমেন্ট করপোরেশন” লকডাউন পর্বে মানুষের বাজারের সমস্যা সমাধানে “চলমান বাজার” হাজির করল বাসিন্দাদের দরজায় দরজায় ।আনুষ্ঠানিক ভাবে শুক্রবার থেকে কলকাতা শহরের বিভিন্ন প্রান্তে থাকবে এই ভ্রাম্যমান বিপণী ।

আরও পড়ুন : জল্পনায় জল ! সৌরভই সত্যি, বাতিল হয়ে গেল চলতি বছরের এশিয়া কাপ

এই বিপনী নিয়ে মন্ত্রী সুব্রত মুখার্জি র প্রতিক্রিয়া, ‘‘এই ভ্রাম্যমান বিপণীতে মাছ, সবজি, চাল, ডাল সহ মুদি দোকানের সব সামগ্রীই পাবেন মানুষ’’ । এই বিপণী গুলি বয়স্ক মানুষদের জন্য হোমডেলিভারির ও ব্যবস্থা করেছে । উত্তর থেকে দক্ষিণ লকডাউন পর্বে বিভিন্ন এলাকা ঘুরবে এই সব গাড়ি গুলো।

পর্ষদের প্রশাসনিক সচিব, সিনিয়র ডব্লু বি সি এস অফিসার সৌম্যজিৎ দাসের মোবাইল নম্বর এ ফোন করতে পারেন যে কোনও গ্রাহক । সৌম্যজিৎ বাবুর হোয়াটসআপ নম্বর ৬৩১২৩৫৫৬  । পর্ষদের তরফে জানানো হয়েছে, চাল-ডাল থেকে মাছ-মাংস, কেজি প্রতি পনেরো থেকে তিরিশ টাকা কমে পাবেন গ্রাহকরা ।

শহরে নির্দিষ্ট জায়গাগুলিতে শুরু হয়েছে লকডাউন। মাস্ক ছাড়া বাইরের বের হলেই ধরছে পুলিশ। বহু জনকে বাড়ি ফেরত পাঠিয়ে দিচ্ছে। মাস্ক ব্যবহার না করলে জরিমানার সঙ্গে সাজার কথা ঘোষণা করা হয়েছে। আপাতত ৭ দিনের লকডাউন জারি হয়েছে। পরে তা বাড়ানো হবে কিনা তা স্পষ্ট করা হয়নি।

আরও পড়ুন : ‘ঠিক যেন বলিউড সিনেমার স্ক্রিপ্ট! বিকাশ দুবের এনকাউন্টারকে ঠুকলেন তাপসী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest