Valley of Flowers: বিধিনিষেধ মেনেই পর্যটকদের জন্য খুলল উত্তরাখণ্ডের ফুলের উপত্যকা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পর্যটনের জন্য খুলে দেওয়া হল উত্তরাখণ্ডের ভ্যালি অব ফ্লাওয়ার্স।প্রতি বছর জুন মাসের প্রথম দিন থেকে পর্যটকেদের জন্য খোলে ভ্যালি অব ফ্লাওয়ার্স। কিন্তু এবার পরিস্থিতি অন্য রকম। অতিমারির আতঙ্কে গোটা রাজ্য প্রায় অচল। ফলে এই ‘ইউনেসকো ওয়ার্ল্ড হেরিটেজ’-ও পড়েছিল কার্ফুয়ের আওতায়। তাই এবার এই পর্যটনকেন্দ্র খুলতেও দেরি হল।

উত্তরাখণ্ডের ভ্যালি অফ ফ;আওয়ার্স- এর ডিরেক্টর অমিত কানওয়ার জানিয়েছেন, যেসব পর্যটকরা এই ফুলের উপত্যকায় প্রবেশ করতে চান, তাঁদের কোভিড টেস্টের নেগেটিভ রিপোর্ট সঙ্গে করে আনতে হবে। এই নিয়ম সকলের জন্য প্রযোজ্য এবং বাধ্যতামূলক। এই রিপোর্ট ৭২ ঘণ্টার বেশি করানো হলে, তা গ্রাহ্য হবে না। অমিত আরও জানিয়েছেন, RTPCR/TRUNET/CBNAAT/RAT— এইসব টেস্টের কোভিড নেগেটিভ রিপোর্ট গ্রহণ করা হবে। এর পাশাপাশি ভ্যালি অফ ফ্লাওয়ার্স- এ প্রবেশের জন্য সমস্ত পর্যটককে উত্তরাখণ্ড সরকারের কোভিড গাইডলাইন মেনে চলতেই হবে। পর্যটকদের থেকে সঠিক ভাবে কোভিড বিধিনিষেধ মেনে চলার পাশাপাশি সঠিক আচরণও আশা করছেন ভ্যালি অফ ফ্লাওয়ার্শ কর্তৃপক্ষ।

আরও পড়ুন: বিশ্বের দীর্ঘতম ঝুলন্ত সেতুর দেশ পর্তুগাল, আছে আরও কিছু চোখধাঁধানো ব্রিজ, দেখুন ছবি…

অমি কানওয়ার জানিয়েছেন, মরশুমের এই সময়েই ‘ফুল ব্লুম’ অবস্থায় থাকে দুলের উপত্যকা। তাই পর্যটকরা এলে অপূর্ব প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন।

সাধারণত প্রতি বছর পয়লা জুন অর্থাৎ ১ জুন পর্যটকদের দেখার জন্যে খুলে দেওয়া হয় ভ্যালি অফ ফ্লাওয়ার্স। তবে এবার করোনার দাপটে উক্ত সময়ে উত্তরাখণ্ডে সংক্রমণ রুখতে জারি ছিল লকডাউন, কার্ফু। তাই চলতি বছর নির্ধারিত সময়ের প্রায় একমাস পর খুলেছে এই ‘ফ্লাওয়ার ভ্যালি’। তবে শেষ পর্যন্ত করোনার চোখ রাঙানি পেরিয়ে যে, এই ঐতিহ্যশালী পর্যটন কেন্দ্র অবশেষে জনতার জন্য খুলে গিয়েছে, সেই খবর পেয়েই খুশি হয়েছেন ফুল প্রেমী পর্যটকরা।

আরও পড়ুন: এবার পুজোর ছুটিতে আপনার গন্তব্য হোক হিমালয়ের কোলে একচিলতে গ্রাম ফাগু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest