Collision again in Panjshir, is Amrullah Saleh's brother Rahulullah killed?

পঞ্জশিরে ফের সংঘর্ষ, নিহত আমরুল্লা সালেহ্-র ভাই রহুল্লা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রক্তাক্ত আফগানিস্তানে প্রতিরোধের শেষ গড় পঞ্জশির উপত্যকা (Panjshir Valley)। এবার সেখানে বিদ্রোহীদের ঘাঁটি দখল করে স্বঘোষিত ‘কার্যনির্বাহী প্রেসিডেন্ট’ আমরুল্লা সালেহর দাদা রুহুল্লা সালেহকে খুন করেছে তালিবান বলে সূত্রের খবর। যদিও তাঁর মৃত্যুর খবর এখনও নিশ্চিত নয়। ইরানের একটি সংবাদমাধ্যমের তরফে এমনটাই দাবি করা হয়েছে।

ওই সংবাদমাধ্যমের দাবি, পঞ্জশির উপত্যকার বিভিন্ন এলাকায় এখনও তালিবান ও উত্তরের জোটের মধ্যে সংঘর্ষ জারি রয়েছে। বৃহস্পতিবার রাতেও আমরুল্লার লোকজনের সঙ্গে তালিব যোদ্ধাদের গুলির লড়াই হয়েছে। ওই সময়ে পঞ্জশির ছেড়ে কাবুলে যাওয়ার পথেই তালিবানের আক্রমণে নিহত হন রহুল্লা। অন্য দিকে, বহু তালিব যোদ্ধারও মৃত্যু হয়েছে ওই সংঘর্ষের ঘটনায়।

আরও পড়ুন: কুকুরের সঙ্গে উদ্দাম যৌনতা! ব্যাপক বিপাকে পড়েছেন তরুণী, হতে পারে জেলও

পাল্টা আরও একটি দাবি করে তালিবান নেতৃত্বের তরফে জানানো হয়েছে, কয়েক দিন আগে পঞ্জশির ঘাঁটির যে গ্রন্থাগার থেকে ভিডিয়ো বার্তা দিয়েছিলেন আমরুল্লা, সেটিও দখল করে নিয়েছে তালিবরা।

গত সোমবার সকালে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সূত্রে খবর, উত্তরের জোটের মুখপাত্র তথা মাসুদের সহযোগী ফাহিম দাস্তিকে খুন করেছে তালিবান বাহিনী। তালিবান মুখপাত্র জবিরুল্লা মুজাহিদ দাবি করেন, পঞ্জশিরে মাসুদের বাড়িও দখল নিয়েছেন তারা। এই দাবির পক্ষে ছবি এবং ভিডিয়োও প্রকাশ করে তালিবান। তাতে দেখা যায় মাসুদের বাড়ির সামনে দাঁড়িয়ে রয়েছেন তালিবান যোদ্ধারা। দাস্তি ছাড়াও পঞ্জশিরে সোমবার তালিব বাহিনীর সঙ্গে লড়াইয়ে নিহত হয়েছেন মাসুদের আত্মীয় আমির সাহিব আহমেদ মাসুদ এবং উত্তরের জোটের অন্যতম কমান্ডার সাহিব আব্দুল ওয়াদুদ জোহর। দিন তিনেক আগে এক তালিবান মুখপাত্র দাবি করেছে, উপত্যকা ছেড়ে পালিয়ে তাজিকিস্তানে আশ্রয় নিয়েছেন আমরুল্লা।

আরও পড়ুন: Kim Jong Un: ২০ কেজি ওজন কমিয়ে অন্য রূপে উত্তর কোরিয়ার সর্বাধিনায়ক, অবাক নেটদুনিয়া

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest