পাকিস্তানি টিভি সিরিজে বাজল রবীন্দ্র সংগীত! উচ্ছাস বাঙালি নেটিজেনদের

আরমান এবং আইমানের প্রেমের গল্প বলে 'দিল ক্যায়া করে'।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রবীন্দ্রনাথ ঠাকুরের গ্রহণযোগ্যতা বাংলার গণ্ডি পেরিয়ে গোটা বিশ্বে স্বীকৃত। এই বাঙালি নোবেলজয়ী দুই স্বাধীন রাষ্ট্রের জাতীয় সংগীত রচনা করেছেন। মৃত্যুর এত বছর পরেও তিনি সমান প্রাসঙ্গিক বাঙালির জীবনে, বাঙালির মননে। কিন্তু প্রতিবেশি রাষ্ট্রগুলিও সমানভাগে আগলে রেখেছে রবীন্দ্রনাথ ঠাকুরকে। সম্প্রতি তেমনই একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে টুইটারে।

পাকিস্তানি টেলিভিশন সিরিজ ‘দিল ক্যায়া করে’তে (Dil Kiya Karay) একবার নয়, একাধিকবার বেজেছে রবীন্দ্রনাথ ঠাকুরের ‘আমার পরাণ যাহা চায়’ গানটি। সম্প্রতি এই বাঙালি ইউজারের এই বিষয়টি নজরে আসতেই সেই ক্লিপিংস তিনি ভাগ করে নেন টুইটারে। তারপর থেকেই ওই পাকিস্তানি সিরিজ নিয়ে ব্যাপক চর্চা নেটদুনিয়ায়।

২০১৯ সালে জিও টিভিতে সম্প্রচারিত হয়েছিল মেহরীন জাব্বার পরিচালিত এই সিরিজ। ‘দিল ক্যায়া করে’তে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ফিরোজ খান এবং ইয়ুমনা জাইদি। ‘দিল ক্যায়া করে’তে ব্যবহৃত ‘আমার পরাণ যাহা চায়’ গানটি গেয়েছেন শর্বরী দেশপাণ্ডে।

আরও পড়ুন: ৪৮ বছরের বিবাহিত জীবন! জয়াকে বিবাহবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে কী বললেন অমিতাভ?

মোট ৩০ এপিসোডের এই ড্রামা ভারতীয় ওটিটি প্ল্যাটফর্ম এমএক্স প্লেয়ারে এই সিরিজটির স্ট্রিমিং মজুত রয়েছে। এছাড়াও দেখতে পাবেন ইউটিউবে। পাকিস্তানের জনপ্রিয় সংগীত তারকা শাদাজ আলি এই সিরিজের সংগীতের দায়িত্ব সামলেছেন। পাটারি মিউজিকে শর্বরী দেশপাণ্ডের গাওয়া এই রবীন্দ্র সংগীতও রয়েছে সিরিজের সাউন্ডট্রাকের তালিকায়।

আরমান এবং আইমানের প্রেমের গল্প বলে ‘দিল ক্যায়া করে’। আমেরিকা ফেরত গল্পের নায়িকা আইমান-কে একইসঙ্গে ভালোবেসে ফেলবেন ছেলেবেলার অভিন্ন হৃদয় দুই বন্ধু আরমান ও সাদি একইসঙ্গে ভালোবেসে ফেলবে আইমানকে। শুরুতে আইমানের মনেও জায়গা করে নেবে সাদি। স্বাভাবিকভাবেই নিজের মনের অনুভূতি ভুলে বন্ধুর খুশিতেই শামিল হবে আরমান। কিন্তু এই ত্রিকোণ প্রেমের কাহিনি কেমনভাবে নতুন মোড় নেবে তাই নিয়েই এগোয় গল্প।

আরও পড়ুন: মা হবেন নুসরত জাহান, শীঘ্রই আসছে সুখবর!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest