RAY got busan international film festival nomination, Ali Fazal bags the nomination for Best Actor for Srijit Mukherji’s ‘Forget me not’

বুসান চলচ্চিত্র উৎসবে মনোনীত ‘রে’, ‘ফরগেট মি নট’-এর জন্য সেরা অভিনেতা বিভাগে আলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আন্তর্জাতিক স্বীকৃতি পেল নেটফ্লিক্সের ‘রে’ সিরিজ (Ray Series)। বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের এশিয়ান কনটেন্ট অ্যাওয়ার্ড বিভাগে পেল মনোনয়ন। টুইট করে খবরটি জানালেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (Srijit Mukherji)। তাঁর পরিচালিত ‘ফরগেট মি নট’ কাহিনিতে অভিনয় করেই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেতার বিভাগে মনোনয়ন পেয়েছেন আলি ফজল (Ali Fazal)।

আরও পড়ুন: জন্মদিনে ‘Shamshera’-র লুকে ধরা দিলেন রণবীর, কাঁধে মাথা রেখে ভালোবাসার মানুষকে শুভেচ্ছা আলিয়ার

চারটি স্বল্পদৈর্ঘ্যের ছবির সংকলন ‘রে’। তার মধ্যে সৃজিতের বানিয়েছেন দু’টি ছবি। সত্যজিতের ছোটগল্প ‘বিপিন চৌধুরীর স্মৃতিভ্রম’ অবলম্বনে ‘ফরগেট মি নট’, এবং ‘বহুরূপী’ অবলম্বনে ‘বহুরূপিয়া’। অন্য দুটি ছবির একটি ‘হাঙ্গামা হ্যায় কিঁউ বরপা’, যা ‘বারীন ভৌমিকের ব্যারাম’ গল্পটি অবলম্বনে তৈরি। আর ‘স্পটলাইট’ গল্পের নাম অপরিবর্তিত রেখে পরিচালক ভাসান বালা চতুর্থ ছবিটি বানিয়েছেন।

সত্যজিত রায়ের বিপিন চৌধুরীর স্মৃতিভ্রম’ গল্পের এক আধুনিক পরিবেশন ফরগেট মি অর নট’ এই গল্পটিতে এক কর্পোরেটের ভূমিকায় অভিনয় করে দর্শকের মন জয় করেন আলি ফজল। এক প্রখর স্মৃতি শক্তির অধিকারী কর্পোরেট ইপ্সিত রামা নায়ারের ভূমিকায় দেখা যায় তাঁকে।

সেই ঈপ্সিত হঠাৎ একদিন স্মৃতি হারিয়ে ফেলে। আচমকা সাত বছর আগের এক ক্রাশ (অনিন্দিতা) হাজির হয়ে তাঁদের অজন্তা গুহা ভ্রমণের ‘গল্প’ শোনালে সে কিছুই মনে করতে পারে না। আর এখান থেকেই ঈপ্সিতের মানসিক অসুখের শুরু হয়। শেষ পর্যন্ত তাকে প্রায় পাগল হয়ে যেতে হয়।

আলি ফজল এ প্রসঙ্গে জানান, “এটা সত্যিই খুব অপ্রত্যাশিত। এসিএর (এশিয়ান কনটেন্ট অ্যাওয়ার্ডস) মতো জায়গা যে আমাকে মনোনিত করেছে তার জন্য আমি খুবই কৃতজ্ঞ। এই বছর এশিয়ায় অনেক সুন্দর সুন্দর কনটেন্ট তৈরি হয়েছে। এত ভাল ভাল ছবি ও অভিনেতাদের মধ্যেও নির্বাচিত হওয়া সত্যিই ভাগ্যের ব্যাপার।

আরও পড়ুন: দরজা ভেঙে উদ্ধার অভিনেত্রীর ঝুলন্ত দেহ, সুইসাইড নোটে মায়ের কাছে ক্ষমা চেয়েছেন সৌজন্য

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest