করোনা ভয় উপেক্ষা করে শুটিং ফ্লোরে সৌমিত্র, শুরু করলেন বায়োপিক ‘অভিযান’-এর কাজ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনার প্রকোপে বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির বহু বর্ষীয়ান অভিনেতাই শ্যুটিং করতে ভয় পাচ্ছেন। সেখানে করোনা ভয় উপেক্ষা করে নিজের বায়োপিকের শ্যুট শুরু করে দিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়।

লোকেশন যোধপুর পার্ক। মাস্ক পরে চিত্রনাট্য নিয়ে পরিচালক পরমব্রতর (Parambrata Chatterjee) সঙ্গে আলোচনা করতে দেখা গেল সৌমিত্র চট্টোপাধ্যায়কে। অভিনেতার সাফ মন্তব্য, “মাসের পর মাস তো আর এভাবে কাজ বন্ধ করে রাখা যায় না! বেঁচে থাকার তাগিদেই তাই কাজ করা। তবে একজন দায়িত্ববান নাগরিকের মতো আমিও কাজের ফাঁকে বারবার হাত ধুচ্ছি। জীবাণুমুক্ত করার জন্য কিছুক্ষণ অন্তর শুটিং ফ্লোর স্যানিটাইজ করা হচ্ছে। সবাই নিয়মমতো মাস্ক পড়ে কাজ করছেন। নিউ নর্ম্যালে শুটিং করে আমার আলাদা কিছু মনে হচ্ছে না। তিনমাস কাজ না করে কীরকম একঘেয়ে লাগছিল। তাই বলব, সবসময়ে সবার উচিত কাজের মধ্যে থাকা। এতে শরীর ও মন দুইই ভাল থাকে।” ভয় তো দূরের কথা, এমনকী বাড়ির রান্না করা খাবারও নিয়ে আসছেন না সেটে। লাঞ্চে যেরকম স্যান্ডউইচ খান, ইউনিটের সদস্যরা সেই ব্যবস্থাও করে দিচ্ছেন। কারণ, যেভাবে নির্দেশিকা মেনে কাজ চলছে ‘অভিযান’-এর ফ্লোরে, তাতে সৌমিত্রবাবু বেশ সন্তুষ্ট!

আরও পড়ুন: চলতা ফিরতা কম্পিউটার! মুখেই জটিল অঙ্কের হিসেব, ‘শকুন্তলা দেবী’র ট্রেলারে তুখড় বিদ্যা

Jisshu

কিংবদন্তীর বায়োপিকের যুবক বয়সে অভিনয় করছেন যিশু সেনগুপ্ত, তবে পরিণত বয়সের দৃশ্যে দেখা যাবে সৌমিত্র চট্টোপাধ্যায়কেই।বায়োপিক ঘোষণা হওয়ার পর থেকে অনেকেই কৌতূহলী ছিলেন যে সৌমিত্র চট্টোপাধ্যায়ের ভূমিকায় যিশুকে কেমন লাগবে? ‘সৌমিত্র লুকে’ যে যিশুকে মন্দ লাগবে না, এই ছবিই তার প্রমাণ।চুলের ধাঁচে সেকেলে ভাব। খানিক বড়। ঠিক যেমনটা সৌমিত্র চট্টোপাধ্যায়ের ছিল। পরনে সাদামাটা শার্ট। মঙ্গলবার এভাবেই ক্যামেরার সামনে ধরা দিলেন যিশু সেনগুপ্ত। বর্তমানে টলিউডের অন্যতম ব্যস্ত অভিনেতা তিনি। শুধু টলিউড বললে অবশ্য ভুল হবে! কারণ, এখন বলিউডেও বেশ পরিচিত মুখ তিনি।

নিউ নর্ম্যালের যাবতীয় নির্দেশিকা মেনে মঙ্গলবারই শুরু হয়েছে শুটিং। এই যে বারবার করে হাত ধোওয়া, সামাজিক দূরত্ব বজায় রেখে চলা, পরিচালকের কাজ করতে অসুবিধে হচ্ছে না? পরমব্রত বললেন, “হ্যাঁ, অসুবিধে তো নিশ্চয়ই হয়েছে। গাছে হাত দিলেও যে হাত স্যানিটাইজ করতে হবে এ রকমটা তো আগে ভাবিনি। কিন্তু কিছু করার নেই। এটাই নিউ নর্মাল। এ ভাবেই অভ্যস্ত হতে হবে আমাদের।“

এ বছরের জানুয়ারিতে নিজের সোশ্যাল মিডিয়ায় প্রথম বার ‘অভিযান’ বানানোর খবরটা দেন পরম। লকডাউনের আগেই ছবির শুটিং অনেকটাই হয়ে গিয়েছিল। গত ১৭ মার্চ আচমকাই সরকারি নির্দেশ আসায় বন্ধ করে দিতে হয় শুটিং। আবারও শুরু হল ‘অভিযান’-এর অভিযান। আপাতত তিন দিনের শিডিউল রয়েছে। এর পরে শুট হবে জুলাইয়ের শেষে। অগস্টের মধ্যেই ছবিটির শুটিং শেষ করতে চাইছে টিম ‘অভিযান’।

আরও পড়ুন: গায়ে কাদা মাখলেই কৃষকদের সম্মান জানানো যায় না, নেটদুনিয়ায় ফের ট্রোলড সলমন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest