সাইবার জগতে অ্যাসিড অ্যাটাক-ধর্ষণের হুমকি! পুলিশের দ্বারস্থ হলেন স্বস্তিকা, দিলেন কড়া বার্তা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়কে সোশ্যাল মিডিয়ার মেসেঞ্জারে ধর্ষণ ও অ্যাসিড হামলার হুমকি দিয়েছিল দুই যুবক। সেই অভিযোগ জানিয়ে কলকাতা পুলিশের দ্বারস্থ হয়েছেন অভিনেত্রী। এবং পুলিশ যে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিয়েছে শুক্রবার সন্ধ্যায় তাও টুইট করে জানিয়েছেন স্বস্তিকা।

২৬ জুন একটি সংবাদমাধ্যম তাঁর বক্তব্যের ভুল ব্যখ্যা করে লেখে,’সুইসাইড আজকাল একটা ফ্যাশন হয়ে গেছে’ সুশান্তের মৃত্যুতে কটাক্ষ স্বস্তিকার…এমন কথা তিনি কোথাও বলেননি। এরপরই সোশ্যাল মিডিয়ায় তোলপাড় শুরু। সেই মিথ্যে খবর দেখে স্বস্তিকাকে অশ্রাব্য ভাষায় গালাগালি করা হয়। ট্রোল করা হয়। এমনকী অ্যাসিড আক্রমণ করে ধর্ষণের হুমকিও দেওয়া হয়।

এরপরই কলকাতা সাইবার ক্রাইম বিভাগে অভিযোগ দায়ের করেন স্বস্তিকা। স্বস্তিকার অভিযোগের ভিত্তিতে ভুয়ো খবরের অপরাধে বর্ধমানের গলসি থেকে আটক করা হয়েছে শুভম চক্রবর্তী নামের এক যুবককে। যিনি www.smritinews.in নামের একটি ওয়েব পোর্টালে এই খবর প্রকাশ করেছিলেন। পুলিশি জেরায় সে তার অপরাধ স্বীকারও করেছে। এছাড়াও হুগলি থেকে গ্রেফতার করা হয়েছে কৌশিক দাস নামের আরও এক যুবককে। যিনি অভিনেত্রীর উপর অ্যাসিড হামলা ও ধর্ষণের হুমকি দিয়েছিলেন। এই দুজনকেই আদালতে তোলা হবে বলে জানিয়েছেন স্বস্তিকা। সাইবার ক্রাইম বিভাগের কাছে তিনি কৃতজ্ঞ, ইনস্টাগ্রাম পোস্টে এমনই জানিয়েছেন স্বস্তিকা।

আরও পড়ুন: শারীরিক অবস্থার অবনতি! এবার নানাবতী হাসপাতালে ভর্তি ঐশ্বর্য-আরাধ্যাও!

বৃহস্পতিবার তিনি নিজের সোশ্যাল মাধ্যমে খুব সুন্দর একটি ভিডিয়ো পোস্ট করেন। সেই সঙ্গে মূল্যবান কিছু কথাও বলেন। স্বস্তিকা স্পষ্ট করে দেন যে, সাইবার জগতে হেনস্তা তিনি মুখ বুজে মেনে নেবেন না। কারোরই মেনে নেওয়া উচিত নয়।

এমনিতে সোশ্যাল মিডিয়ায় প্রায়ই স্বস্তিকাকে নিয়ে বিতর্ক দানা বাঁধে। কোনও ক্ষেত্রেই তিনি নিশ্চুপ থাকেননি আজ পর্যন্ত। অনেকের মতে, কিছু লোক ওত পেতে বসে থাকে স্বস্তিকা কখন কী পোস্ট করবেন। আর তারা সুযোগ পেলেই ঝাঁপিয়ে পড়ে। স্বস্তিকার বিন্দাস এটিটিউড বহু মানুষ পছন্দ করে একথা বলাই বাহুল্য। বিনোদন জগতের এক ব্যাতিক্রমী তারক হিসাবে নিজেকে ভিন্ন উচ্চতায় নিয়ে গিয়েছেন তিনি।

গত বছর অক্টোবর মাসে চুলে গ্রে-হোয়াইট কম্বিনেশনে হাইলাইটস করিয়েছিলেন স্বস্তিকা। নিজের নয়া লুক সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছিলেন। তারপরেই কমেন্ট বক্সে জড়ো হতে থাকে অশালীন মন্তব্য। সরাসরি অভিনেত্রীকে ‘যৌনকর্মী’ বলে সম্বোধন করে রাম বণিক নামের এক ব্যক্তি। স্বস্তিকাকে উদ্দেশ করে ওই ব্যক্তি লেখে, “অভিনেত্রী কম, যৌনকর্মী বেশি লাগে আপনাকে।” তীব্র প্রতিবাদ জানিয়ে পাল্টা তোপ দাগেন স্বস্তিকাও। লেখেন “থ্যাঙ্ক ইউ রামবাবু। ওঁরা তো খেটে খাওয়া মানুষ। ওঁদের মতো দেখতে লাগা সম্মানের ব্যাপার। আপনি নিজের চিন্তাধারাটা ওঁদের মতো বড় করুন। দেখবেন আপনার নিজেকে নিয়ে গর্ব হবে। অল দ্য বেস্ট।”

আরও পড়ুন: নিজেকে সুশান্তের গার্লফ্রেন্ড দাবি করে CBI তদন্ত চেয়ে টুইট! তবে মুম্বই পুলিশের নজরে এবার রিয়ার খরচে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest