Web Series Sampurna aims to raise awareness regarding marital rape

Sampurna: বৈবাহিক ধর্ষণের বিরুদ্ধে রুখে দাঁড়ালেন সোহিনী, আসছে ‘সম্পূর্ণা’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বৈবাহিক ধর্ষণের বিরুদ্ধে এবার রুখে দাঁড়াচ্ছেন সোহিনী। হইচই প্ল্যাটফর্মের নতুন সিরিজ ‘সম্পূর্ণা’য় সোহিনী পাশে দাঁড়াবে তাঁর ছোট জায়ের। তাঁর হয়েই লড়বে বৈবাহিক ধর্ষণের বিরুদ্ধে। এই সিরিজের পরিচালক সায়ন্তন ঘোষাল।

‘বৈবাহিক ধর্ষণ’ আদৌ অপরাধ? এই নিয়ে দ্বিধা দেশের উচ্চ, শীর্ষ আদালতেও। প্রশাসনের দাবি, ভারতীয় দণ্ডবিধি অনুযায়ী স্বামী তাঁর স্ত্রীর উপরে জোর খাটাতেই পারেন! সেখানে কোনও অন্যায় নেই। চেয়েও স্ত্রীকে না পেলে আঘাতও করতে পারেন! এ সবই নাকি বন্ধ দরজার ওপারের গোপন দাম্পত্য! কিন্তু তাই বলে চোখের সামনে একটি মেয়ে সারা ক্ষণ আতঙ্কে কুঁকড়ে থাকবে? সারা শরীরে স্বামীর ‘ভালবাসা’র অত্যাচারের দাগ কারও চোখে পড়বে না? রোজ রাতে সেই মেয়েই ইচ্ছার বিরুদ্ধে স্বামীর লালসা মেটাবে! আর চোখের জলে ভিজবে?

এমন সব প্রশ্ন উস্কে দিতেই ২৯ জুলাই আসছেন পরিচালক সায়ন্তন ঘোষাল। হইচই ওয়েব প্ল্যাটফর্মের জন্য তৈরি তাঁর আগামী সিরিজ ‘সম্পূর্ণা’য় এই প্রশ্নই আদালতে পৌঁছে দেবেন ‘সম্পূর্ণা’ সোহিনী সরকার।  সম্পূর্ণা সিরিজে সোহিনীর ছোট জা হলেন অভিনেত্রী রাজনন্দিনী পাল। রাজনন্দিনী পালের স্বামীর চরিত্রে অভিনয় করেছেন অনুভব কাঞ্জিলাল। সিরিজে প্রতি রাতেই রাজনন্দিনীর উপর পাশবিক অত্যাচার করেন অনুভব। সব জেনে চুপ করে থাকেন তাঁর ‘ভাসুর’ ওরফে অভিনেতা প্রান্তিক বন্দ্যোপাধ্যায়, ‘শাশুড়ি’ লাবণী সরকার, ‘শ্বশুর’ রজত গঙ্গোপাধ্যায়।  ব্যতিক্রম নন্দিনীর বড় জা। তার চোখ এড়ায়নি নতুন বৌয়ের ঠোঁটের কোণে কালশিটে।

আরও পড়ুন: Koffee With Karan 7: ও অন্তাভার তালে সামান্থার সঙ্গে নাচলেন অক্ষয় কুমার, দেখুন সেই ভিডিও

এই সিরিজ নিয়ে পরিচালক সায়ন্তন ঘোষালের মত, ‘বৈবাহিক ধর্ষণ নিয়ে আগের থেকে এখন কিছুটা সচেতনতা বেড়েছে। তবে এখনও বহু মানুষের কাছে এটা অজানা। অনেকের কাছে এটা গুরুত্বই পায় না। তাই বৈবাহিক ধর্ষণ নিয়ে সিরিজ ভাবা হয়েছে। এই বিষয়টি সমাজ থেকে নিমূল করতে হবে।’ অন্যদিকে, সোহিনীর কথায়, এই সিরিজ যদি মানুষকে সচেতন করতে পারে, তাহলে এই সিরিজ তৈরি সার্থক।

আরও পড়ুন: Mika Di Vohti: কলকাতার প্রান্তিকা নয়, আকাঙ্খা পুরীর গলাতেই মালা দিলেন মিকা?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest