How to decorate your home on Valentine’s Day

Valentine’s Day: একান্তে আপনজনের সঙ্গে সময় কাটাতে চান, রইল ঘরোয়া সেলিব্রেশনের টিপস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আপনি যদি চান ঘরে থেকেই আপনার প্রিয় মানুষটার সঙ্গে কোয়ালিটি টাইম স্পেন্ট করবেন, তাহলে ঝটপট দেখে নিন ঘরবন্দি ভ্যালেনটাইন্স ডে সেলিব্রেশনের (Valentines Day Celebration) একদম টাটকা ফান্ডা, যেগুলোর মধ্যে দিয়ে একে অপরের আরও কাছাকাছিও আসতে পারবেন আর সেই সঙ্গে পারফেক্ট ভ্যালেনটাইন্স ডে-ও সেলিব্রেট হয়ে যাবে। যারা ঘরে থেকে একান্তে একদম ঘরোয়া পরিবেশে ভ্য়ালেনটাইন্স ডে সেলিব্রেট (Indoor Valentines Day Celebration) করতে চান তাদের জন্য রইল বিশেষ কয়েকটি টিপস (Valentines Day Celebration Tips)।

লাল কিংবা গোলাপি পর্দা, মোমবাতি, কয়েকটা গোলাপ আর আলোর রোশনাই— এতেই জমে যাবে প্রেম দিবসের সন্ধ্যা।

১। আপনার প্রিয় মানুষটি খেতে বড্ড ভালবাসেন? আব্দার মেটাতে বাড়িতেই বানাচ্ছেন হরেক রকম পদ। কেবল খাবার বানালেই হল না, সুন্দর করে পরিবেশন করাও জরুরি। খাবার টেবিলের সজ্জায় পরিবর্তন আনুন। টেবিল ঢাকুন লাল রঙের কাপড়ে। উপরে রাখুন একটি মোমদানি। আর ফুলদানিতে রাখুন কয়েকটি গোলাপ। খাবার পরিবেশনের জন্য সে দিন চিনামাটির বাসন ব্যবহার করতে পারেন।

২। মায়াবী পরিবেশ তৈরি করতে বড় বাতিগুলি নিভিয়ে রাখুন। মোমবাতি আর টুনি বাল্বের আলোয় আলোকিত করুন ঘরটি। সুগন্ধী মোমবাতিও ব্যবহার করতে পারেন।

৩। অর্কিড আর গোলাপ দিয়েও সাজাতে পারেন ঘর। লাল- সাদা বেলুনেও ঘর সাজালে মন্দ হবে না।

আরও পড়ুন: Cooking Tips: আটা-ময়দা মেখে রেখে দিলে কালো হয়ে যায়? জানুন মুক্তির উপায়

৪। সোফা এবং কুশনের ঢাকাতেও লাল কিংবা গোলাপির ছোঁয়া থাকুক। কুশনের ঢাকায় অনেক সময় মনের কথাও লেখা থাকে। সেই রকম প্রিন্টেড কুশান কভার দিয়েও ঘরের সৌন্দর্য বাড়তে পারেন।

৫। পর্দার সাজেও পরিবর্তন আনুন। লাল, গোলাপি আর সাদা এক রঙের পর্দা লাগাতে পারেন। কিংবা হালকা রঙের ফ্লোরাল প্রিন্টের পর্দাও ব্যবহার করতে পারেন।

৬। অন্দরসজ্জায় রকমারি ল্যাম্পও ব্যবহার করা যেতে পারে। সেই সঙ্গে সবুজের ছোঁয়া থাকলেও মন্দ হবে না। ছোট গাছও রাখতে পারেন ঘরের কোণে।

আরও পড়ুন: Home Decor: ঘরের ভোল বদলাতে চান? ঘুরে দেখুন শহরের এই জায়গাগুলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest