Bhagwant Mann to be CM face of Punjab Assembly Election, announces Arvind Kejriwal

Punjab Election: ৯৭ শতাংশ ভোট! প্রাক্তন কমেডিয়ানকে পাঞ্জাবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করল AAP

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আসন্ন নির্বাচনে পঞ্জাবে আম আদমি পার্টির সম্ভাবনা খুবই উজ্জ্বল বলে জানাচ্ছে একাধিক জনমত সমীক্ষা। রাজ্যে ক্ষমতায় এলে পছন্দের মুখ্যমন্ত্রী হিসেবে কাকে তাঁরা দেখতে চান, পঞ্জাবের মানুষকেই তা বেছে নেওয়ার সুযোগ দিয়েছিলেন আপ সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল।

জনতার জবাবের ওপর ভিত্তি করে পঞ্জাব বিধানসভা নির্বাচনের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে ভগবন্ত মানকে বেছে নিল আপ নেতৃত্ব। মঙ্গলবারই সেই নাম ঘোষণা করেছেন কেজরি। উল্লেখ্য, ২০১৯ সালে লোকসভায় সাংসদ হিসেবে শপথের দিন ‘ইনকিলাব জিন্দাবাদ’ স্লোগান তুলেছিলেন পঞ্জাবের সংগরুর লোকসভা কেন্দ্রের বর্তমান সাংসদ মান।

আরও পড়ুন: মমতার চিঠির পরেও বাতিল বাংলার ‘সুভাষ’ ট্যাবলো, চিঠি লিখে জানিয়ে দিলেন রাজনাথ সিং

মানুষের রায়ের ওপর ভিত্তি করেই মুখ্যমন্ত্রী মুখ বাছাইয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন কেজরি। ৭০৭৪৮৭০৭৪৮ নম্বরে ফোন করে পছন্দের মুখ্যমন্ত্রীর নাম জানানোর কথা বলেছিল আপ। কেজরিওয়াল বলেছিলেন, ‘এই প্রথমবার কোনও দল জনতাকেই মুখ্যমন্ত্রী মুখ বাছাইয়ের দায়িত্ব দিয়েছে।’ সেই উদ্যোগের নাম দেওয়া হয় ‘জনতা চুনেগি আপনা সিএম’। ব্যাপক প্রচার চালানো হয় পঞ্জাব জুড়ে। ১৭ জানুয়ারি পর্যন্ত সেই ফোন লাইন খোলা রাখা হয়েছিল। প্রায় ২১ লক্ষ মানুষ জবাব দিয়েছেন সেখানে। ঠিক তার পরের দিনই নাম ঘোষণা করা হল।

মঙ্গলবার কেজরিওয়াল জানিয়েছেন, ফোনে ও হোয়াটসঅ্যাপে মানুষ যে রায় দিয়েছে, তাতে দেখা যাচ্ছে ৯৭ শতাংশেরই পছন্দ ভগবন্ত মানকে। মাত্র ৩ শতাংশ বেছে নিয়েছেন কংগ্রেসের নভজ্যোত সিং সিধুকে। কেউ কেউ পঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে দেখতে চান কেরজীবালকেও। মোহালির সভা থেকে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, ‘যে ভাবে মানুষ মুখ্যমন্ত্রী পদপ্রার্থীকে বেছে নিলেন, তাতে আপ যে পঞ্জাবের নির্বাচনে জয়ী হবে, তা স্পষ্ট হয়ে গিয়েছে।’

আরও পড়ুন: UP Elections 2022: কং প্রার্থী প্রাক্তন ‘মিস বিকিনি’ অর্চনা, ভোটে দাঁড়াতেই ভাইরাল টু পিস্ পরিহিত ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest