Durga Puja Fashion: How to know the purity of an Organza saree

Durga Puja Fashion: শপিং ট্রেন্ডের শীর্ষে অর্গানজা শাড়ি! জানুন আসল Organza চেনার উপায় কী কী?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

যতই টপ, কুর্তি, জিন্স হোক না কেন পুজোতে মেয়েরা একটা শাড়ি কিনবেনা এ আবার হয় নাকি। আর তাই শপিং ব্যাগে শাড়ি থাকবেই। এবার পুজো শপিংয়ের তালিকায় প্রথমেই রয়েছে অরগ্যাঞ্জা। এবার অধিকাংশই মজেছেন এই শাড়িতে। অরগ্যাঞ্জায় নানা রং রয়েছে। সেই সঙ্গে ফ্যাব্রিকও পাতলা আর আরামদায়ক। আর তাই আপনিও বেছে নিতে পারেন এই শাড়ি। দামেও সস্তা। পকেট বাঁচিয়ে পুজোর ফ্যাশান আপনার আটকায় কে!

আরও পড়ুন: Alia Bhatt: গোলাপি মিনি ড্রেসে করণের সঙ্গে কফি খেতে এলেন আলিয়া, পোশাকের দাম কত জানেন?

তাহলে জেনে নিন আসল আর্গানজা শাড়ি চিনে নেওয়ার উপায়। অর্গানজা বলে অন্য শাড়ি কেনার থেকে, আগে দেখে নিন আসল অর্গানজা শাড়িতে কী কী বৈশিষ্ট থাকে।

  • অর্গানজার ফেবরিক হবে খানিকটা ‘স্টিফ’ ধরনের হয়। আর শাড়ির বুনোটে থাকবে সিল্কের ছোঁয়া। তবে সিল্কের মতো মসৃণ, নরম বা চকচকে হবে না অর্গানজা।
  • অর্গানজা শাড়ির মধ্যে একটা ‘বাউন্সি’ অনুভূতি থাকবে। এর বাউন্সিভাব বোঝা যাবে, যত এটিকে ভাঁজ করবেন ততই। এতেই প্রমাণ পাবেন আসল অর্গানজা শাড়ির। এই শাড়ি ভাঁজ করে শক্ত সার্ফেসে সজোরে রাখলেই এর বৈশিষ্ট চেনা যাবে। আসল অর্গানজায় শাড়ির স্বচ্ছ্বতা এতটাই হবে যে তার এক পাল্লার নিচে হাত রাখতে আঙুলের কড় দেখা যাবে।

দিন কয়েক আগে শ্রাবন্তী চট্টোপাধ্যায়কে দেখা গিয়েছে ফ্লোরাল প্রিন্টের একটি অরগ্যাঞ্জা শাড়িতে। সি গ্রিন বেসের উপর ফ্লোরাল প্রিন্টের এই শাড়িটিতে দেখতেও বেশ সুন্দর লাগছে। ভারী সার্টিনের এই অরগ্যাঞ্জা শাড়িটির সঙ্গে সিক্যুইনের কাজ করা কালো রঙের নুডলস স্ট্রিপের একটি ব্লাউজ পরেছেন। উন্মুক্ত ক্লিভেজে তাঁকে দেখতে লাগছে একেবারে অন্যরকম। স্নিগন্ধ, শান্ত কোনও রকম মেকআপও নেই। যেটুকু রয়েছে তা খুবই মিনিমাল। সেই সঙ্গে গাল রাঙিয়েছেন গোলাপি ব্লাশারে।

 

View this post on Instagram

 

A post shared by srabanti (@srabanti_loverss)

চোখের মেকআপও যত্ন নিয়ে করেছেন। চোখের উপরে সামান্য লাইনার ছাড়া আর কিছুই ব্যবহার করেননি। ঠোঁটে ন্যুড লিপস্টিক। কানে স্টোনের ছোট্ট টপ পরেছেন। সঙ্গে ম্যাচিং করে দুই লাইনের স্টোনের নেকপিস পরেছেন। হাতে ম্যাচিং বড় স্টোনের ফ্লোরাল মোটিফ আংটি। চাইলে এই সাজে সেজে উঠতে পারেন আপনিও।

আরও পড়ুন: Blouse Design: খোলা পিঠে মেহেন্দির টান, পুজোর আগে শ্রীলেখা মজলেন বডি আর্টে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest