Weight Loss Drinks: Try ginger detox drink recipe with lemon for weight loss

Weight Loss Drinks: লেবুর জলের সঙ্গে আদার কুচি, পুজোর আগেই ঝরিয়ে ফেলুন বাড়তি মেদ

লেবু এবং মধু মেশানো গরম জল খেলে সহজে মেদ ঝরানো সম্ভব। তাই যাঁরা ডায়েট করেন তাঁরা সকালবেলা খালি পেটে এই পানীয় খেতেই পারেন। এর ফলে অতিরিক্ত ওজন কমানো সহজ হবে। হাল্কা গরম জলে হাফ পাতিলেবুর রস আর সামান্য মধু মিশিয়ে এই পানীয় তৈরি করে নিন।

লেবুর জলে যদি আদার কয়েকটা কুচি ফেলে দেন তাহলে উপকার মিলবে। ভারতের প্রতিটা রান্নাঘরে আদা পাওয়া যায়। এই আদার গুণ সম্পর্কে কমবেশি সকলেই পরিচিত। সামান্য সর্দি-কাশিতেও আদার তৈরি চা যে আরাম দেয় তা অন্য কোনও মশলা পারে না। কিন্তু এই সামান্য উপাদানটি ওজন কমাতেও সহায়ক, এটা কি জানেন? আদার মধ্যে এমন অনেক গুণ রয়েছে যা সম্পর্কে অনেকেই হয়তো জানেন না। নিয়মিত আদার তৈরি ডিটক্স ওয়াটার পান করলে দ্রুত ওজন কমে।

আরও পড়ুন: Monkeypox in India: কী এই অসুখ, কীভাবে ছড়ায়, হস্তমৈথুন নিয়ে কেন সাবধান করা হয়েছে, জানুন বিস্তারিত

আদা মেটাবলিজম রেট বাড়ায় এবং খাবার হজমে সাহায্য করে। পাশাপাশি কোলন পরিষ্কার রাখে। এছাড়াও উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস, কোলেস্টেরলের মতো লাইফস্টাইল ডিজিজের ঝুঁকি কমায়। এই কারণে আরও নিয়মিত আদার তৈরি ডিটক্স ওয়াটার পান করা উচিত। যদি ওজন না-ও কমাতে চান তাতেও এই ডিটক্স ওয়াটার ভীষণ উপকারী। আদা ও লেবুর সংমিশ্রণ শরীর থেকে যাবতীয় দূষিত পদার্থ দূর করে দেয় এবং শরীরকে সুস্থ রাখে।

দেখে নিন কীভাবে বানাবেন আদার ডিটক্স ওয়াটার-

গোল গোল আকারে লেবু কেটে নিন। পাতলা স্লাইস করে আদা কেটে নিন। আদা খোসা ছাড়িয়ে নেবেন। এক লিটার জলে লেবুর টুকরো ও আদার টুকরোগুলো ফেলে দিন। এবার এই জলটা সারাদিন ধরে পান করুন। নিয়মিত এই জল পান করলে দ্রুত ওজন কমে যাবে।

আরও পড়ুন: Migraine Pain: প্রায়ই মাইগ্রেনের যন্ত্রণায় ভোগেন! হাতের কাছে রাখুন এই ৫ টি খাবার