তেলেঙ্গানার জলবিদ্যুৎ কেন্দ্রে বিস্ফোরণ, ভিতরে আটকে অন্তত ৯ ইঞ্জিনিয়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভয়াবহ আগুনের গ্রাসে তেলঙ্গনার শ্রীশৈলম জলবিদ্যুৎকেন্দ্রের একটি অংশ। বৃহস্পতিবার রাত থেকে ওই আগুন আয়ত্তে আনার চেষ্টা করছেন দমকলকর্মীরা। দুর্ঘটনার সময় ওই বিদ্যুৎকেন্দ্রের বেশ কয়েক জন কর্মী কাজ করছিলেন। তাঁদের কয়েক জনকে ইতিমধ্যেই উদ্ধার করা গিয়েছে। কিন্তু আরও অন্তত ৯ জন কর্মীর খোঁজ মিলছে না। আশঙ্কা করা হচ্ছে, তাঁরা সকলেই ওই আগুনের মধ্যে আটকে পড়েছেন।তাঁদের উদ্ধারের চেষ্টা চালানো হচ্ছে।

তেলঙ্গনা প্রশাসন সূত্রে খবর, গতকাল রাত সাড়ে ১০টা নাগাদ আগুন লাগে শ্রীশৈলম বিদ্যুৎকেন্দ্রে। ওই বিদ্যুৎকেন্দ্রটি অন্ধ্রপ্রদেশের সীমানাবর্তী এলাকায় অবস্থিত। জানা গিয়েছে, ওই সময় বিদ্যুৎকেন্দ্রে অন্তত ২৫ জন ছিলেন। দুর্ঘটনার জেরে তাঁরা আটকে পড়েন। অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকল। আটকে পড়া কর্মীদের কয়েক জনকে উদ্ধার করা হয়। তবে এখনও কয়েক জন আটকে রয়েছেন বলে আশঙ্কা করা হয়েছে। তাঁদের বাইরে আনার চেষ্টা চালাচ্ছেন এনডিআরএফ কর্মীরা। তাঁদের সাহায্য করছেন কুর্নুল জেলার আত্মাকুর স্টেশনের দমকলকর্মীরা।

আরও পড়ুন: ভেঙে গুঁড়িয়ে দেওয়া হল ‘ভারতরত্ন’ বিসমিল্লা খানের বাড়ি! নীরব যোগী সরকার

বিদ্যুৎকেন্দ্রের শীর্ষ আধিকারিকদের সঙ্গে ঘটনাস্থলে ছুটে গিয়েছেন রাজ্যের বিদ্যুৎমন্ত্রী জগদীশ্বর রেড্ডি। তিনি জানান যে সম্ভবত শর্ট সার্কিট থেকে ইলেকট্রিক প্যানেলে আগুন ধরে যায়। এরপর সেটি পুরো কেন্দ্রে ছড়িয়ে যায়। বিদ্যুৎ ছিন্ন করার চেষ্টা করা হলেও সেটি সম্ভব হয়নি। আগুনের তেজ এমন ছিল যে অগ্নিনির্বাপক ব্যবস্থাও কিছু করতে পারেনি।

ধোঁয়া এতটাই ছড়িয়ে গিয়েছে যে উদ্ধারকাজে সমস্যা হচ্ছে। এনডিআরএফের কর্মীরা তিন বার চেষ্টা করেও টানেলে প্রবেশ করতে পারেনি। তবে ধোঁয়া পুরো বেরিয়ে গেলে টানেলে ঢোকা যাবে এই আশা করছে উদ্ধারকর্মীরা। যাদের বাইরে আনা হয়েছে, তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে চেকআপের জন্য। এদের মধ্যে কেউ আশঙ্কাজনক নন। কিন্তু যারা ভিতরে আছেন, তাদের শারীরিক অবস্থা কেমন, সেটি কেউ জানেন না।

আরও পড়ুন: করোনায় রেকর্ড ! দেশে একদিনে সংক্রমণ প্রায় ৭০ হাজার, মৃত আরও ৯৭৭

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest