Chinese Horoscope 2023: Yearly Predictions For All Zodiac In Bengali

Chinese Horoscope 2023: শুরু হল ‘খরগোশের বছর’, চিনা জ্যোতিষে আপনার উন্নতি না অবনতি? জেনে নিন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চিনা রাশিচক্র (Chinese Horoscope 2023) মেনে গত বছর ছিল বাঘের বছর। ২২ জানুয়ারি, চিনা নববর্ষ থেকে তাতে বদল ঘটছে। কারণ এই দিনটি থেকেই চিনা ক্যালেন্ডার মেনে শুরু হচ্ছে ‘ইয়ার অফ দ্য র‌্যাবিট’, অর্থাৎ খরগোশের বছর।

বৈদিক জ্যোতিষে মেষ থেকে মীন পর্যন্ত ১২টি রাশির উল্লেখ পাওয়া যায়। এই রাশি গণনা করে ভবিষ্যৎ জানা যেতে পারে। ঠিক এ ভাবেই চিনা জ্যোতিষ শাস্ত্রেও ১২টি রাশি রয়েছে। ইঁদুর থেকে শুরু করে শূকর পর্যন্ত ১২টি রাশি চিনা জনগণের ভাগ্য নির্ধারণে সাহায্য করে। বৈদিক জ্যোতিষে উল্লিখিত রাশির পাশাপাশি চিনা রাশির সাহায্যে নিজের বার্ষিক রাশিফল সহজেই জেনে নিতে পারেন।  আবার আপনি কোন চিনা রাশির জাতক, তা-ও জানা যেতে পারে।

মূলত  ১৯২৭, ১৯৩৯, ১৯৫১, ১৯৬৩, ১৯৭৫, ১৯৮৭, ১৯৯৯, ২০১১, ২০২৩ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি খরগোশ।  এ কারণে খরগোশ রাশির জাতকরা এ বছরও ইতিবাচক ফলাফল লাভ করে যাবে। তবে কোনও কোনও ক্ষেত্রে সমস্যা দেখা দিতে পারে। বছরের প্রথম তিন মাস প্রেম জীবনের ক্ষেত্রে ভালো। তবে দাম্পত্য জীবনে সমস্যা দেখা দিতে পারে। কেরিয়ারের দিক দিয়ে ২০২৩ আপনাদের জন্য অনুকূল। তবে কেরিয়ার পরিবর্তনের পরিকল্পনা করে থাকলে এ বছর অপেক্ষা করতে হবে। আর্থিক জীবনেও সাবধানতা অবলম্বন করতে হবে খরগোশ রাশির জাতকদের। রোজগার সত্ত্বেও কোনও গাফিলতির কারণে সেই টাকা খুইয়ে ফেলতে পারেন। ২০২৩-এ কোনও অ্যাডভেঞ্চার স্পোর্টসে অংশগ্রহণ করবেন না, কারণ আঘাত লাগার সম্ভাবনা রয়েছে।

  • ১৯২৪, ১৯৩৬, ১৯৪৮, ১৯৬০, ১৯৭২, ১৯৮৪ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি ইঁদুর। যে কোনও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারেন ইঁদুরের জাতকেরা। সাধারণত অর্থের অভাবে ভোগেন না এঁরা।
  • ১৯২৫, ১৯৩৭, ১৯৪৯, ১৯৬১, ১৯৭৩, ১৯৮৫, ১৯৯৭, ২০০৯, ২০২১ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি ষাঁড়। ষাঁড় রাশির জাতকেরা কঠোর পরিশ্রমী হওয়ার পাশাপাশি অসীম ধৈর্যের অধিকারী হন। আত্মবিশ্বাসী হলেও সামাজিক মেলামেশায় অভ্যস্ত নন এঁরা।
  • ১৯২৬, ১৯৩৮, ১৯৫০, ১৯৬২, ১৯৭৪, ১৯৮৬, ১৯৯৮, ২০১০, ২০২২ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি বাঘ। নেতৃত্বের সহজাত গুণ রয়েছে বাঘের। যা দেখা যায় এই রাশির জাতকদের মধ্যে। অন্য দিকে, যথেষ্ট সাহসী হন এই রাশির জাতকেরা। লড়াকু হওয়ার পাশাপাশি নিজে যা ঠিক মনে করেন, তার জন্য প্রাণপণ চেষ্টা করতে পারেন এঁরা।
  • ১৯২৮, ১৯৪০, ১৯৫২, ১৯৬৪, ১৯৭৬, ১৯৮৮, ২০০০, ২০১২, ২০২৪ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি ড্র্যাগন।  যাঁরা ড্রাগনের বছরে জন্মেছেন, তাঁদের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা সহজাত। আদর্শবাদী এবং খুঁতখুঁতে হন এঁরা।
  • ১৯২৯, ১৯৪১, ১৯৫৩, ১৯৬৫, ১৯৭৭, ১৯৮৯, ২০০১, ২০১৩, ২০২৫ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি সাপ। ‘স্লেক ইয়ার্স’-এ জন্মগ্রহণ করেছেন, এমন মানুষেরা সুসংবাদ আশা করতে পারেন। বে়ড়াতে গিয়ে মনের মানুষকে খুঁজে পেতে পারেন। কর্মক্ষেত্রে নতুন সুযোগ, উন্নতিও হতে পারে। তবে কর্মক্ষেত্র এবং ব্যক্তিজীবনে ভারসাম্য বজায় রাখতে হবে।
  • ১৯৩০, ১৯৪২, ১৯৫৪, ১৯৬৬, ১৯৭৮, ১৯৯০, ২০০২, ২০১৪, ২০২৬ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি ঘোড়া। যাঁদের ঘোড়ার সঙ্গে চিহ্নিত করা যায়, তাঁরা প্রাণশক্তিতে ভরপুর হন। ঘোরাফেরা করতে পছন্দ করেন। এমনকি, সহজেই তাঁদের প্রতি আকৃষ্ট হন সকলে।

আরও পড়ুন: Vastu Tips: জুতো থেকে ঘরে প্রবেশ করতে পারে নেগেটিভ এনার্জি, জানুন কীভাবে তা আটকাবেন

  • ১৯৩১, ১৯৪৩, ১৯৫৫, ১৯৬৭, ১৯৭৯, ১৯৯১, ২০০৩, ২০১৫, ২০২৭ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি ভেড়া। ভেড়ার সঙ্গে মিল রয়েছে যে রাশির জাতকদের তাঁরা সৃজনশীল হলেও নিরাপত্তার অভাব বোধ করেন। সুব্যবহারের জন্য অনেক বন্ধুবান্ধব জুটে যায়। তবে প্রচলিত পথের বাইরে সিদ্ধান্ত নিতে সাহস পান না।
  • ১৯৩২, ১৯৪৪, ১৯৫৬, ১৯৬৮, ১৯৮০, ১৯৯২, ২০০৪, ২০১৬, ২০২৮ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি বাঁদর।  সব সময় হাসিঠাট্টায় মেতে থাকেন বাঁদর রাশির জাতকেরা। পার্টিতে হইহুল্লোড় করতে পারেন। সব সমস্যার সমাধানও যেন হাতের মুঠোয় থাকে।
  • ১৯৯৩, ১৯৪৫, ১৯৫৭, ১৯৬৯, ১৯৮১, ১৯৯৩, ২০০৫, ২০১৭, ২০২৯ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি মোরগ। এরা অত্যন্ত বিশ্বস্ত এবং স্পষ্টবাদী। এঁদের পর্যবেক্ষণ ক্ষমতাও বেশি।
  • ১৯৩৪, ১৯৪৬, ১৯৫৮, ১৯৭০, ১৯৮২, ১৯৯৪, ২০০৬, ২০১৮, ২০৩০ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি কুকুর। কুকুরের জাতকেরা অত্যন্ত সোজাসাপ্টা এবং বিশ্বস্ত হন। সাহসের অভাব নেই, আত্মবিশ্বাসী এবং নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতাও রয়েছে এঁদের।
  • ১৯৩৫, ১৯৪৭, ১৯৫৯, ১৯৭১, ১৯৮৩, ১৯৯৫, ২০০৭, ২০১৯, ২০৩১ সালে জন্মগ্রহণকারী জাতকদের রাশি এটি। অপরিসীম সহ্যক্ষমতার অধিকারী শূকর রাশির জাতকেরা সকলের বিশ্বাসের মর্যাদা দেন। তবে প্রতারিত হতে পারেন।

আরও পড়ুন: Basant Panchami 2023: পরীক্ষায় নম্বর বাড়াতে সরস্বতী পুজোয় করুন হলুদ রঙের এই টোটকা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest