IPL 2020: টাইটেল স্পনসরের লড়াইয়ে জিতল Dream11

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

চিনা পণ্য বয়কটের জেরে আইপিএলের টাইটেল স্পনসর থেকে চলতি মাসের ৪ তারিখ সরে গিয়েছিল ভিভো। দু’ সপ্তাহের মধ্যেই টাইটেল স্পনসর খুঁজে নিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। মঙ্গলবার বিসিসিআই জানিয়ে দিল ড্রিম ইলেভেন এ বারের আইপিএলের টাইটেল স্পনসর। মরুশহরে ১৯ সেপ্টম্বর থেকে বল গড়াবে আইপিএলের। চলবে ১০ নভেম্বর পর্যন্ত। মেগা টুর্নামেন্টে টাইটেল স্পনসর হিসেবে দেখা  যাবে ড্রিম ইলেভেনকে।

টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে ছিল টাটা সনস, বাইজু, আনঅ্যাকাডেমিও। কিন্তু সেই সব সংস্থাকে পিছনে ফেলে এ বারের মেগা টুর্নামেন্টের টাইটেল স্পনসর হয়ে গেল ড্রিম ইলেভেন। সেই দৌড়ে কিছুটা এগিয়েছিল টাটা সনস। যদিও শেষপর্যন্ত চূড়ান্ত বিড থেকে টাটা সনস সরে দাঁড়ায় বলে জানিয়েছে পিটিআই। ২০১ কোটি টাকার বিড করেছিল বাইজু’স। আনঅ্যাকাডেমির তরফে ১৭০ কোটি টাকার চুক্তির প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু শেষপর্যন্ত সেই দৌড়ে বাজিমাত করে ড্রিম ১১। সাড়ে চার মাসের জন্য ২২২ কোটি টাকার চুক্তি হয়েছে।

আরও পড়ুন: লজ্জার হারের জেরে বরখাস্ত বার্সার কোচ, ছাঁটাইয়ের পথে প্রায় সব ফুটবলারই

তাতে অবশ্য ভারতীয় বোর্ডের লক্ষ্য পূরণ হয়নি। কারণ ভিভোর সঙ্গে চুক্তির অঙ্কের কমপক্ষে ৭৫ শতাংশ তুলে নিতে চেয়েছিল বোর্ড। যে সংস্থার সঙ্গে বোর্ডের বার্ষিক ৪৪০ কোটি টাকার চুক্তি হয়েছিল। যদিও আইপিএলের চেয়ারম্যান বলেন, ‘এই পরিস্থিতিতে এই চুক্তিতে আমরা খুশি। মাত্র সাড়ে চার মাসের জন্য এই চুক্তি এবং শুধু এবারের আইপিএলের জন্য।’

গালওয়ান উপত্যকায় চিনা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা নিহত হওয়ার পর থেকেই চিনা পণ্য বর্জনের ডাক এ দেশ জুড়ে। সেই রেশ কাটতে না কাটতেই চিনা টাইটেল স্পনসরকে আইপিএল-এ রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল গভর্নিং কাউন্সিলের বৈঠকে। ভিভোকে থেকে যেতে দেখে সোশ্যাল মিডিয়ায় ফেটে পড়েন অনেকে। বোর্ডের উপরে বেজায় ক্ষুব্ধ হয়ে অনেকেই মতামত দেন, ভিভো বয়কট না করলে আইপিএলকেই বয়কট করা হবে। এমন পরিস্থিতিতে ভিভো সরে দাঁড়়ানোর সিদ্ধান্ত নেয় চলতি মাসের ৪ অগস্ট।

আরও পড়ুন: ধোনি বিদায়ে মন খারাপ পাকিস্তানেরও, খেলার মাঠ থেকে অবসর নিলেন বশির চাচা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest