IND vs PAK Asia Cup 2023: Rain in Kandy likely to affect India vs Pakistan match today

IND vs PAK Asia Cup 2023: রয়েছে বৃষ্টির ভ্রুকুটি, কী হবে ভারত পাকিস্তান ম্যাচ ভেস্তে গেলে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এশিয়া কাপের গ্রুপ-এ’র ম্যাচে শনিবার মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত এবং পাকিস্তান দল। ম্যাচ ঘিরে বৃষ্টির সম্ভাবনা আগে থেকেই ছিল। সে কথা স্থানীয় আবহাওয়াবিদরা বারবার নিশ্চিত করেছেন। অ্যাকুওয়েদার অনুযায়ী ৯০ শতাংশ সম্ভাবনা রয়েছে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাতের। আর তা হলে পাল্লিকেলেতে ভেস্তে যেতে হাইভোল্টেজ ভারত বনাম পাকিস্তান ম্যাচ।

ক্যান্ডির কাছে থাকা এই স্টেডিয়ামে এই ম্যাচকে ঘিরে ইতিমধ্যেই চড়তে শুরু করেছে উত্তেজনার পারদ। পূর্বাভাস মতোই ম্যাচের আগে ক্যান্ডিতে হালকা বৃষ্টি শুরু। ঢাকা পড়েছে পাল্লেকেলের বাইশগজ। ত্রিশ গজের বৃত্তের প্রায় পুরোটাই নীল পলিথিনের তলায়। যদিও পুরো মাঠ ঢেকে ফেলা হয়নি। যার অর্থ, ভারি বৃষ্টি হচ্ছে না। তাই এখনই ম্যাচ ভেস্তে যাওয়ার আশঙ্কা করা হচ্ছে না।

আরও পড়ুন: ODI World Cup 2023: কালীপুজোর রাতে ইডেনে পাকিস্তানের ম্যাচ, আপত্তি জানাল পুলিশ

যদি সত্যিই বৃষ্টি হয়, তা হলে এই ম্যাচ কি আবার খেলা হবে? কী বলছে এশিয়া কাপের নিয়ম?

নিয়মানুযায়ী দুই দলকে অন্ততপক্ষে ২০ ওভার খেলতেই হবে তাহলেই এই ম্যাচের একটা ফলাফল পাওয়া সম্ভব। যারা পরে ব্যাট করবে তারা ব্যাটিং করার সময়ে যদি কোন কারণে বৃষ্টি বা অন্য কোন কারণে খেলা বিঘ্নিত হয় তাহলে যারা প্রথমে ব্যাট করেছে তাদের রানকে ‘পার্সেন্টেজ ফ্যাক্টর’ দিয়ে গুণ করা হবে। তারপরে ঠিক হবে দ্বিতীয় যারা ব্যাট করছে তাদের কত ওভার করে বোলিং করতে হবে। আর কোনও ভাবে যদি বৃষ্টির কারণে ম্যাচ করা সম্ভব না হয় তাহলে দুই দলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি করে নেওয়া হবে। কোন স্টেজে ম্যাচ বন্ধ হয়েছে বা আগে কি রেকর্ড ছিল সেইসব এইক্ষেত্রে গন্য করা হবে না। আর এই ম্যাচের জন্য রাখা হয়নি কোন রিজার্ভ ডেও।

এই ম্যাচে বৃষ্টির কারণে পয়েন্ট ভাগাভাগি হয়ে গেলে পাকিস্তান চলে যাবে চলতি এশিয়া কাপের সুপার ফোর পর্যায়ে। কারণ ৩০ অগস্ট মুলতানে প্রথম ম্যাচে ইতিমধ্যেই বড় ব্যবধানে নেপালকে হারিয়ে দিয়েছে পাকিস্তান। ৪ সেপ্টেম্বর পাল্লিকেলেতে ভারত মুখোমুখি হবে নেপালের। এই ম্যাচে ভারতকে হারাতেই হবে নেপালকে‌ তবেই এশিয়া কাপের সুপার ফোরে যাবে ভারত।

আরও পড়ুন: Fifa World Cup: ফুটবলারের ঠোঁটে চুম্বন, চাকরি খোয়ানোর মুখে স্পেনের কর্তা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest