শিলিগুড়ি থেকে উদ্ধার ৩৩ কেজি ৫৩২ গ্রাম সোনা, পাকড়াও চার পাচারকারী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শিলিগুড়িতে অভিযান চালিয়ে ৩৩ কেজি ৫৩২ গ্রাম সোনার বাট সহ চার ভিনরাজ্যের পাচারকারীকে গ্রেপ্তার করেছে ডিআরআই। যার বাজারমূল্য ১৭ কোটি ৫১ লক্ষ ১৭ হাজার টাকা। উদ্ধার হয়েছে ২০২টি সোনার বাট। সাম্প্রতিককালে ওই একটি অভিযানে সবচেয়ে বেশি সোনা উদ্ধার হয়েছে দাবি করেছেন ডিআরআই আধিকারিকরা।

শিলিগুড়িতে সোনার কনসাইনমেন্ট মজুত করে ভিনরাজ্যে বা আন্তর্জাতিক সীমান্ত পার করে পাচারের ছক কষছে পাচারকারীরা। রেলপথ এবং সড়ক পথে সোনা পাচারের অভিনব এবং নিত্যনতুন কায়দা আনছে দুষ্কৃতীরা। সেজন্য ডিআরআই আধিকারিকদের কপালে চিন্তার ভাঁজ পড়েছে।

আরও পড়ুন : হাথরস কাণ্ডে পথে নেমে প্রতিবাদ মমতার, সুর বাঁধলেন ভোটপ্রচারের

গান্ধীজয়ন্তীর দিন শিলিগুড়ি সংলগ্ন ফুলবাড়ি এলাকায় ফাঁদ পাতে ডিআরআই। গোয়ালটুলি মোড়ের কাছে সন্দেহভাজন একটি ট্রাক আটক করেন তাঁরা। জিজ্ঞাসাবাদ করলে কথায় অসঙ্গতি মেলে। এরপর ট্রাকে তল্লাশি চালালে চালকের ঘরে একটি বাক্স থেকে বিপুল পরিমাণ সোনা উদ্ধার হয়।

সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়। প্রত্যেকেই রাজস্থানের বাসিন্দা। ধৃতদের মধ্যে নিশান্ত কুমার ও দীপক কুমার রাজস্থানের গঙ্গানগরের বাসিন্দা। ধৃত রাজু রাম ও সুনীল কুমার রাজস্থানের নওসিটির বাসিন্দা। ধৃতদের শনিবার শিলিগুড়ি আদালতে তোলা হলে বিচারক জামিনের আবেদন খারিজ করে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছেন।

ডিআরআইয়ের আইনজীবী ত্রিদীপ সাহা বলেন, “ওই বিপুল পরিমাণ সোনা (Gold) রাজস্থানে পাচারের ছক কষা হয়েছিল বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে। আরও কেউ জড়িত রয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। পাচারে ব্যবহার করা ট্রাকটিও বাজেয়াপ্ত করা হয়েছে।”

আরও পড়ুন : করোনার জেরে এবার বন্ধ মল্লিক বাড়ির দরজা, দেখা যাবে না কোয়েলের অঞ্জলি- সিঁদুর খেলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest