বিধায়ক- কর্মীদের অ্যান্টিজেন টেস্ট, কোভিড নিয়ম মেনেই ৯ ও ১০ সেপ্টেম্বর পশ্চিমবঙ্গে বসছে অধিবেশন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

করোনা সংক্রমণ শুরু হওয়ার পরে গত ২৬ মার্চ থেকে বন্ধ করে দেওয়া হয় পশ্চিমবঙ্গের বিধানসভার অধিবেশন। অবশেষে ফের অধিবেশন চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে প্রাথমিকভাবে সপ্তাহে দু’দিন করে স্বল্পকালীন অধিবেশন বসবে বলেই জানানো হয়েছে। আর এই অধিবেশনের আগে প্রত্যেকের র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট হবে বলেই জানালেন রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়।

এদিন বিমানবাবু সংবাদমাধ্যমের সামনে বলেন, আপাতত আগামী সপ্তাহে ৯ ও ১০ সেপ্টেম্বর হবে অধিবেশন। তার আগে একগুচ্ছ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিধানসভা চত্বর স্যানিটাইজ করার কাজ চলছে। অধিবেশনে ঢোকার আগে প্রত্যেক সদস্য, কর্মী, নিরাপত্তারক্ষী থেকে শুরু করে সংবাদমাধ্যমের আধিকারিকদের সবাইকে করোনা টেস্ট করাতে হবে।

আরও পড়ুন: মস্তিষ্কে রক্তক্ষরণ,গুরুতর অসুস্থ মন্ত্রী নির্মল মাজি,ভরতি বাঙুর হাসপাতালে

রাজ্যে করোনা পরিস্থিতি উদ্বেগজনক। রোজই বাড়ছে আক্রান্তের সংখ্যা। তাই কোভিড পরিস্থিতিতে নজিরবিহীন সতর্কতা নিতে চায় বিধানসভা। যাঁরা বিধানসভার কক্ষে ঢুকবেন তাঁদের সবাইকে বাধ্যতামূলকভাবে rapid antigen test করে প্রবেশ করতে হবে। মন্ত্রী থেকে বিধায়ক ও য কোনও বিভাগের  কর্মচারী, সবাইকে এবার থেকে বাধ্যতামূলকভাবে rapid antigen test করাতে হবে।

এমনকী, সাংবাদিকদেরও বিধানসভায় প্রবেশের আগে test করাতে হবে। ৮ এবং 9 সেপ্টেম্বর হবে test. আজ দুপুরে বিধানসভার এই সেশন নিয়ে বৈঠক রয়েছে বিধানসভায়। তবে এই পরিস্থিতিতে কোনও ঝুঁকি নেওয়া হবে না বিধানসভায়। বিধায়কদের সঙ্গে একজন আসতে পারবেন। এই পরিস্থিতিতে কোনো অতিথিকে প্রবেশ করতে দেওয়া হবে না। মাননীয় সদস্যদের গাড়ি  বিধানসভার ভেতরে ঢুকতে দেওয়া হবে না।

বিধানসভায় থাকবে বিশেষ মেডিকেল টিম। কেউ করোনা positive হলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে। পাঁচটা কাউন্টার থাকবে। এবার থেকে
বিশেষভাবে সবার বসার ব্যবস্থা করা হবে।

আরও পড়ুন: অধীরকেই প্রদেশ কংগ্রেস সভাপতি করা হোক, সোনিয়াকে চিঠি মান্নানের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest