বিরল রক্ত সংক্রমণে খুইয়েছিলেন পুরুষত্ব, অপারেশন করে হাতে লিঙ্গ বসলেন এই ব্যক্তি!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীর্ঘ দিন ধরে যৌনাঙ্গে ব্লাড ইনফেকশনের কারণে ভুগছিলেন ব্রিটেনের ম্যালকম ম্যাকডোনাল্ড নামের এক ব্যক্তি। আর সেই ম্যালকমেরই অপারেশন হল সফল ভাবে। পৃথিবীর ইতিহাসে তিনিই প্রথম ব্যক্তি যাঁর হাতে কৃত্রিম যৌনাঙ্গ তৈরি করে বসানো হল।

ম্যালকম পেশায় একজন মেকানিক। ২০১৪ সাল থেকেই যৌনাঙ্গে ব্লাড ইনফেকশন ধরা পড়ে তাঁর। অসাড় হতে থাকে তাঁর হাতের আঙুল থেকে শুরু করে পায়ের পাতা অবধি। ব্লাড ইনফেকশন এতটাই ভয়াবহ আকার ধারণ করে যে, পুরুষত্ব হারিয়ে ফেলেন ম্যালকম। ম্যালকমের কথায়, ‘পুরুষত্ব হারানোর পর নিজেকে একটা পুরুষের ছায়া মনে হত। আমি বুঝতেই পারছিলাম যে, আমার যৌনাঙ্গ আস্তে আস্তে অসাড় হয়ে যাচ্ছে। আত্মবিশ্বাস হারাচ্ছিলাম। প্রচণ্ড পরিমাণে মদ্যপান শুরু করে দিই। পরিবার, বন্ধুবান্ধব কারও সঙ্গে দেখা করতাম না। জীবনটা শেষ হয়ে যাচ্ছে, হারে হারে টের পাচ্ছিলাম।’

তার কিছু দিনের মধ্যেই ম্যালকমের নজরে আসে একটি চাঞ্চল্যকর রিপোর্ট। ম্যালকম সেই রিপোর্ট থেকে জানতে পারেন যে, এক পুংজননেন্দ্রিয় বিশেষজ্ঞ একটি বায়োনিক পেনিস তৈরি করেছেন। জন্মাবস্থা থেকেই এক ব্যক্তির যৌনাঙ্গ ছিল না। সেই ব্যক্তির শরীরে সফল ভাবেই ওই বায়োনিক পেনিস বসিয়েছিলেন সেই বিশেষজ্ঞ। আর তারপরই লন্ডন বিশ্ববিদ্যালয় কলেজ হাসপাতালের এক প্রফেসর ডেভিড রাল্ফের সঙ্গে পরিচয় হয় ম্যালকমের। ডেভিড তাঁকে জানান যে, এই ধরনের চিকিৎসা সম্ভব এবং এর নাম, ‘পেনিস মাস্টার’।

আরও পড়ুন: শাওয়ার সেক্স – শুনতে রোমান্টিক মনে হলেও ব্যাপারটা কঠিন! জেনে নিন বিস্তারিত…

ম্যালকমও সম্মতি জানিয়ে দেন যে, তিনিও এই চিকিৎসা করতে চান। প্রফেসর রাল্ফ তাঁকে জানান, হাতেই বসানো হবে সেই যৌনাঙ্গ। পাশাপাশিই তিনি আরও জানান যে, এই চিকিৎসা করতে কমপক্ষে ২ বছর সময় লাগবে।

করোনাভাইরাসের সংক্রমণের কারণে বারংবারই পিছিয়ে যাচ্ছিল অপারেশনের ডেট। শেষমেশ অপারেশন হয় এবং তা সফলও হয়। আর এই বিরলতম অপারেশনের জন্য NHS থেকে ৫০ হাজার পাউন্ড ফান্ডিংও পেয়ে যান ম্যালকম। তাঁর কথায়, “নিজের হাতে যৌনাঙ্গ দেখার পর খুব আনন্দ হয়। গর্বও হয়। অনেকেই হয়তো ভাববেন উদ্ভট। কিন্তু আমার কোনও সময়ের জন্য মনে হয়নি উদ্ভট কোনও ব্যাপার। বারবারই মনে হয়েছিল, আমার শরীরেরই একটা অঙ্গ।”

A Gallery 10

কিন্তু কী ভাবে এই অসাধ্যসাধন করলেন ডাক্তারেরা? ওই হাসপাতালের সার্জেনরা ম্যালকমের পুরুষাঙ্গ ফিরিয়ে দিতে তাঁরই শরীর থেকে ব্লাড ভেসেল এবং নার্ভের ব্যবহার করেন। যৌনাঙ্গের চামড়াটি তাঁর ডান হাত থেকে নেওয়া হয়। এরপরে ডাক্তারেরা মূত্রনালী তৈরি করেন এবং একটি হ্যান্ড পাম্প দিয়ে স্ফীত দুটি টিউব ইনস্টল করে দেন। আর ঠিক এই ভাবেই নিজের পুরুষত্ব ফিরে পান ম্যালকম।

আরও পড়ুন: আদা চা থেকে শুরু করে মিষ্টি পান – কন্ডোমের অদ্ভুত সব ফ্লেভার একবার ট্রাই করে দেখবেন নাকি?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest