Partha Chatterjee: TMC Dissolve The Mahasachib Post From Party

Partha Chatterjee: তুলে দেওয়া হল তৃণমূলে ‘মহাসচিব’ পদ , তালা পড়ল বিধানসভায় পার্থের ঘরেও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গত বছর ২১ জুলাইয়ের পর বাংলার শাসক দল তৃণমূল কংগ্রেসের উপর দিয়ে কার্যত ঝড় বয়ে গেছে। কারণ এই সমাবেশের পরই নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হন পার্থ চট্টোপাধ্যায়। তারপরই তাঁকে দলের সমস্ত পদ থেকে সরিয়ে দেওয়া হয়। এই বছর ইতিমধ্যেই ২১ জুলাইয়ের প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। তবে তার আগে বড় পদক্ষেপ তৃণমূলের। দল থেকে সরিয়ে দেওয়া হল ‘মহাসচিব’ পদ। সেই সঙ্গে বিধানসভায় পার্থর ঘরেও তালা পড়েছে।

একসপ্তাহও বাকি নেই, তারপরই তৃণমূল কংগ্রেসের মেগা ইভেন্ট ২১ জুলাই শহীদ দিবস পালন। গতবারের ২১শে জুলাইয়ের মঞ্চে মমতার পাশের আসনে বসেছিলেন একদা তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। তার পর দিনই নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার হন প্রাক্তণ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তাঁর বান্ধবীর ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বিপুল পরিমাণ নগদ টাকা। হদিশ পাওয়া যায় প্রচুর বেনামে সম্পত্তির। সেই সময় থেকেই এখনও তিনি রয়েছেন জেলেই। তখনই মন্ত্রিসভা থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। দল থেকেও ছেঁটে ফেলা হয়।

আরও পড়ুন: Vegetable Price: ঝাঁজ কমেছে লঙ্কার, কিন্ত সবজির দাম চরমে, নাভিশ্বাস ক্রেতাদের

কিন্তু ব্যক্তি না থাকলেও পদটি দলেরই ছিল। সেখানে নিয়ে আসার কথা ছিল মুকুল রায়কে। কিন্তু তিনি মানসিক স্থিরতা হারিয়ে ফেলায় পদটি ছিল শূন্য। বিগত এক বছর ধরে জায়গাটি খালি পড়েছিল। শেষ পর্যন্ত দল থেকে ‘মহাসচিব’ পদটাই তুলে দেওয়া হল। একইসঙ্গে ‘মহাসচিব’ থাকার সময়ে পার্থ চট্টোপাধ্যায় যে ঘরে বসতেন সেটিও তালা বন্ধ।

তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন, পাঁচটি পদ থেকেই পার্থ চট্টোপাধ্যায়কে অপসারিত করা হয়েছে। তাই এবার তৃণমূল কংগ্রেসের বর্ষীয়ান সাংসদ সৌগত রায় বলেন, ‘আমরা দুঃখিত ওঁর মতো লোক আমাদের দলে ছিল। এখন আর ওঁকে মিস করি না।’ রাজ্যের কৃষিমন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায় বলেন, ‘২০২২ সালের ২১ জুলাই একই মঞ্চে কত কথা হয়েছে পার্থর সঙ্গে। তারপর ওঁর নামে যে অভিযোগ উঠেছে, এরকম পার্থ চট্টোপাধ্যায়কে চিনি না।’ যদিও পার্থ চট্টোপাধ্যায় এখনও তৃণমূলের পক্ষেই কথা বলেন।

আরও পড়ুন: Heavy Rain Alert: দক্ষিণবঙ্গে অবশেষে ভারী বৃষ্টির পূর্বাভাস, কবে থেকে বদলাবে আবহাওয়া?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest