anirban bhattacharya opens up about bidhan chandra roy's biopic

ডা. বিধানচন্দ্র রায়ের চরিত্রে অভিনয় অনির্বাণের? দিলেন সব প্রশ্নের উত্তর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বাজারে এখন ট্রেন্ডিং বায়োপিক।  কিছুদিন আগেই শোনা গিয়েছিল বিনয় বাদল দীনেশকে নিয়ে তৈরি হচ্ছে একাধিক ছবি। এবার সেই তালিকায় নতুন নাম ডাঃ বিধানচন্দ্র রায়(Dr. Bidhan Chandra Roy)। গত জুলাই মাসে প্রযোজক রাণা সরকার (Rana Sarkar) ঘোষণা করেছিলেন ডাঃ বিধানচন্দ্র রায়ের বায়োপিক তৈরি করবেন তিনি। এরপরই শোনা যাচ্ছে ডাঃ বিধানচন্দ্র রায়ের জীবনী নিয়েই ছবি তৈরি করতে চলেছে এসভিএফ(SVF)। দুটি ছবিই মুক্তি পাওয়ার কথা আগামী বছরে।

ডা. বিধানচন্দ্র রায়ের চরিত্রে অভিনয় করছেন অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya)। এমনই খবর প্রকাশ্যে এসেছে সম্প্রতি। সত্যিই কি তাই? প্রশ্নের জবাব দিলেন টলিউডের ‘খোকা’। হোয়াটসঅ্যাপের মাধ্যমে অনির্বাণের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি সম্পর্কে জানতে চাওয়া হয়। “আমি এরকম কিছু জানি না” বলেই মন্তব্য করেন টলিউড অভিনেতা।

ডা. বিধানচন্দ্র রায়ের (Bidhan Chandra Roy) জীবন কাহিনি নিয়ে সিনেমা তৈরি করছেন। গত জুলাই মাসে সোশ্যাল মিডিয়ায় জানান প্রযোজক রানা সরকার। লেখেন, “কেউ ডাক্তার বিধানচন্দ্র রায়ের বায়োপিক তৈরি করার কথা ভাবছে না। আমি করছি।”  বৃহস্পতিবার প্রযোজক রাণা সরকার জানিয়েছেন, ‘বিধানচন্দ্র রায়ের প্রপার ও অথেনটিক বায়োপিক আমরা বানাচ্ছি। অনেকদিন আগেই ফেসবুকে তার আভাস দিয়েছিলাম। আমার আর সৃজিতের (Srijit Mukherji) এই ছবি করার কথা “লহ গৌরাঙ্গ” শেষ করার পর। আমাদের ভাবনায়, বিধান রায়ের চরিত্রে অনির্বাণ ভট্টাচার্য (Anirban Bhattacharya) আর  কল্যাণী সরকারের চরিত্রে প্রিয়াঙ্কা সরকার (Priyanka Sarkar)। শ্রীকান্তদা ও মণিদা আমাদের বন্ধু,তাই এই প্রজেক্ট নিয়ে SVF-এর সঙ্গে কোনো দ্বন্দ্ব নেই। বরং একটা প্রতিযোগিতা থাকুক কে কতটা বেশি মানুষের কাছে পৌঁছাতে পারে। এখন শুধু অপেক্ষা সৃজিত কবে সময় করে উঠতে পারে ওঁর ব্যস্ত সিডিউল থেকে, সেই মত আমরা প্ল্যান করব। সঙ্গে থাকুন।’

আরও পড়ুন: ভিকিকে ছাপিয়ে ক‍্যাটরিনাকে দামী উপহার ‘প্রাক্তন’ রণবীর-সলমনের! আর কে কি দিল জানুন…

অন্যদিকে, এ বার বছর শেষে এসভিএফের ঘোষণা, বিধানচন্দ্র রায়কে নিয়ে ছবি বানাতে চলেছে তারাও। অর্থাৎ, রানার এই ভাবনায় ভাগ বসাতে চলেছে প্রযোজনা সংস্থা।

শুধু ছবির নাম ঘোষণা করেই থামেনি শহরের প্রথম সারির প্রযোজনা সংস্থা। জানিয়েছে, বিধান চন্দ্র রায় এবং চিকিৎসক নীলরতন সরকারের মেয়ে কল্যাণী সরকারের প্রেম তাদের ছবির মূল বিষয়। এই ছবিতে থাকবে কলকাতার উপকণ্ঠে নদিয়া জেলায় গড়ে ওঠা কল্যাণী উপনগরীর কথাও। যা বিধানচন্দ্র রায় তৈরি করেছিলেন পূর্ববঙ্গ থেকে আসা উদ্বাস্তুদের জন্য। তবে কবে থেকে শ্যুটিং, কাকে মুখ্য চরিত্রে দেখা যাবে, পরিচালনাই বা কে করবেন? সে কথা সংস্থা এখনও জানায়নি।

এখন প্রশ্ন, অনির্বাণকে রানার ছবিতে অভিনয়ের অনুমতি দেবে এসভিএফ? জবাব দিয়েছেন রানা। বলেছেন, ‘‘এর উত্তর দেবে সময়। তবে আমরা জানতাম না, অন্য প্রযোজনা সংস্থাও একই বিষয় নিয়ে ছবি বানাতে চলেছে। তাই প্রথম থেকেই আমাদের পছন্দ অনির্বাণ। পরে এই নিয়ে কোনও সমস্যা তৈরি হলে তখন আমাদেরও সেই মতো হয়তো ভাবনায় বদল আসবে।’’

আরও পড়ুন: করোনা আক্রান্ত ভারতীয় সুন্দরী সহ বহু প্রতিযোগী! পিছিয়ে গেল ‘মিস ওয়ার্ল্ড’ প্রতিযোগিতা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest