Atanu das beats south korea's oh jin hyek-in-mens-individual

Tokyo 2020: শুট-অফে প্রাক্তন অলিম্পিক্স চ্যাম্পিয়নকে হারিয়ে প্রি-কোয়ার্টারে অতনু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

প্রাক্তন অলিম্পিক্স চ্যাম্পিয়ন তথা প্রাক্তন বিশ্বচ্যাম্পিয়নকে হারিয়ে তিরন্দাজির ব্যক্তিগত ইভেন্টের প্রি-কোয়ার্টারে জায়গা করে নিলেন অতনু দাস। টোকিও অলিম্পিক্সের দ্বিতীয় রাউন্ডে অতনু রুদ্ধশ্বাস শুট-অফে পরাজিত করেন কোরিয়ার ওহ জিনহিয়েককে।

লন্ডন অলিম্পিক্সের ব্যক্তিগত বিভাগে এবং চলতি টোকিও অলিম্পিক্সের দলগত বিভাগে সোনা জয়ী জিনহিয়েকের বিরুদ্ধে চোখে চোখ রেখে লড়াই চালান অতনু। নির্ধারিত ৫ সেটের পর ম্যাচ দাঁড়িয়েছিল ৫-৫ সেট-পয়েন্টের সমতায়। শুট-অফের একটি তিরে অতনু সংগ্রহ করেন ১০ পয়েন্ট। জিনহিয়েক ৯ পয়েন্ট স্কোর করতেই ম্যাচ জিতে যান অতনু।

তার আগে প্রথম রাউন্ডে অতনুর প্রতিপক্ষ ছিলেন চাইনিজ তাইপের য়ু-চেং ডেং। পাঁচ সেটের উত্তেজক লড়াইয়ে যাঁকে ৬-৪ সেট পয়েন্টে হারিয়ে দেন ভারতীয় তিরন্দাজ। প্রি-কোয়ার্টারে অতনুর প্রতিপক্ষ জাপানের তাকাহারু ফুরুকাওয়া। প্রথম দু’টি রাউন্ডে যে রকম পারফর্ম্যান্স মেলে ধরলেন অতনু, তাতে তাঁর পদক জয়ের সম্ভাবনা আরও উজ্জ্বল হল।

আরও পড়ুন: Ind vs SL: করোনা পজিটিভ ক্রুনাল পান্ডিয়া, স্থগিত টি-টোয়েন্টি ম্যাচ

এদিন গ্যালারি থেকে অতনুকে উৎসাহ দিতে দেখা যায় স্ত্রী দীপিকা কুমারীকে। অতনুর পাশাপাশি তিনিও ভারতের পদক জয়ের আশা জিইয়ে রেখেছেন। পরের ম্যাচে অতনু খেলবেন জাপানের তাকাহারু ফুরুকাওয়ার বিরুদ্ধে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest