দায়িত্ব ছাড়লেন রাহুল ঢোলাকিয়া, মিতালি রাজের বায়োপিক ‘সাবাশ মিঠু’র পরিচালনা করবেন সৃজিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ফের একটা স্পোর্টস বায়োপিক। আর তার সঙ্গে জুড়ে গেল টলিউডের তারকা পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের (Srijit Mukherji) নাম। ভারতের সর্বকালের অন্যতম সেরা মহিলা ক্রিকেটার মিতালি রাজের (Mithali Raj) জীবন নিয়ে তৈরি হচ্ছে ছবি ‘সাবাশ মিঠু’ (Shabaash Mithu)। এবার সেই ছবিরই পরিচালনার দায়িত্বে সৃজিত। ছবিতে মিতালির ভূমিকায় বলিউডের তারকা অভিনেত্রী তাপসী পান্নু  (Tapsee Pannu)।

২০১৯ সালের ডিসেম্বরে মিতালি রাজের জন্মদিনে এই ছবির ঘোষণা সেরেছিল প্রযোজক সংস্থা ভায়াকম এইটিন, কিন্তু প্রকাশ্যে আসেনি পরিচালকের নাম। পরবর্তী সময়ে জানা যায়, ‘রইস’ পরিচালক রাহুল ঢোলাকিয়ার নির্দেশনায় তৈরি হবে মিতালির বায়োপিক। কিন্তু এবার ছবির পরিচালনার দায়িত্ব ছেড়ে দিলেন পরিচালক রাহুল ঢোলাকিয়া (Rahul Dholakia)। তাঁর পরিবর্তে দায়িত্ব নিচ্ছেন সৃজিত।  টুইট বার্তায় এই খবর ঘোষণা করেন ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ।

নতুন দায়িত্ব পেয়ে উত্তেজিত সৃজিত জানিয়েছেন, বরাবরই মিতালির জীবন তাঁকে অনুপ্রেরণা জুগিয়েছে। সেই কারণেই এই বায়োপিকটির পরিচালনার দায়িত্ব পেয়ে তিনি অত্যন্ত রোমাঞ্চিত। তাঁর কথায়, ‘‘প্রথম থেকেই এই ছবিটা নিয়ে আমি উত্তেজিত ছিলাম। আর এখন আমি এর একটা অংশ। এই উদ্দীপনায় মাখা গল্পটি শিগগিরি রুপোলি পরদায় আনতে দ্রুত কাজ শুরু করতে মুখিয়ে রয়েছি।’’

আরও পড়ুন: Sherni: জঙ্গলের গল্পে পুরুষতন্ত্রকে চ্যালেঞ্জ বিদ্যা বালানের

জানা গিয়েছে, নতুন শিডিউলের সঙ্গে তাল মেলাতে না পেরে দায়িত্ব ছাড়তে বাধ্য হলেন ‘রইস’, ‘পারজানিয়া’র মতো ছবির পরিচালক রাহুল। ছবি থেকে সরে যাওয়ার প্রসঙ্গে হতাশা ব্যক্ত করে তিনি জান‌িয়েছেন, ‘‘দুর্ভাগ্যজনক ভাবে আমি এই ছবিটির পরিচালনার দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছি।’’ ছবির চিত্রনাট্যকার প্রিয়া অ্যাভেনের ভূয়সী প্রশংসাও করেছেন তিনি। ছবির চিত্রনাট্য যে তাঁর খুব পছন্দ হয়েছিল, জানিয়েছেন সেকথাও।

গত বছর জানুয়ারিতেই প্রকাশ্যে এসেছিল ছবির ফার্স্ট লুক।  মিতালির ট্রেডমার্ক স্ক্যোয়ার কাট খেলেছেন তাপসী। দুই চোখে দৃঢ় প্রত্যায় দলকে জেতানোর। ফ্লপি হ্যাট পরা তাপসীকে দেখে বোঝার প্রায় উপায় নেই যে সেটি মিতালি রাজ নয়। ভারতের প্রাক্তন অধিনায়ক মিতালি আন্তর্জাতিক ক্রিকেটে মহিলাদের মধ্যে সবচেয়ে রানের মালিক। একমাত্র মহিলা হিসাবে ওডিআইতে ৬০০০ রান পেরিয়েছেন মিতালি। করোনার কারণে থমকে ছিল এই প্রোজেক্ট, নতুন উদ্যমে ময়দানে নামবেন তাপসী, তবে এইবার দলের ক্যাপ্টেন বদল হল।

এর আগে সোহিনি সরকারকে নিয়ে এশিয়ান চ্যাম্পিয়ানশিপে হেপটাথেলন সোনাজয়ী বাংলার সোনার মেয়ে স্বপ্না বর্মণের বায়োপিক তৈরির ইচ্ছা প্রকাশ করেছিলেন সৃজিত। ক্রিকেটের প্রতিও তাঁর ভালোবাসা বরাবরের, বাঙালি পরিচালকের এই নতুন ইনিংস ঘিরে স্বভাবত উচ্ছ্বাস নেটমাধ্যমে।

আরও পড়ুন: সমাজে মেয়ে হয়ে জন্মানোটাই ভুল! Sexism, Body Shaming নিয়ে বিস্ফোরক ‘শেরনি’ বিদ্যা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest