Abhijit Gangopadhyay: Calcutta High Court Justice Abhijit Ganguly speaks regarding Abhishek Banerjee's Comments

Abhijit Gangopadhyay: বিচারপতি গঙ্গোপাধ্যায়ের গলায় মমতার প্রশংসা, মুখ খুললেন অভিষেকের বিতর্কিত মন্তব্য নিয়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিচারব্যবস্থা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্য নিয়ে তীব্র প্রতিক্রিয়া কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Gangopadhyay)। পাশাপাশি তৃণমূল সুপ্রিমোর প্রশংসা শোনা গেল তাঁর গলায়।

সোমবার এক মামলার শুনানিতে তৃণমূলের(TMC) সর্বভারতীয় সাধারণ সম্পাদকের নাম না নিয়ে বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় বলেন, ‘কিছু রাজনৈতিক নেতা আদালতের নামে উল্টোপাল্টা বলেন। তাঁদের শ্রদ্ধা করি না। সুপ্রিমো এমন কথা বলেন না। তাঁকে দেখেছি, বিচারপতিদের সম্মান করেন। খুবই সহজ সরল মানুষ। দায়িত্বশীল রাজনীতিবিদ। অনেক নেতা-মন্ত্রীও আদালত সম্পর্কে এমন মন্তব্য করেন না।’ এখানে সুপ্রিমো বলতে যে বিচারপতি মমতাকেই বুঝিয়েছেন সেটা আর আলাদা করে বলার প্রয়োজন নেই। এই কথাগুলি বিচারপতি বলেন হাইকোর্টের বারের সম্পাদক বিশ্বব্রত বসু মল্লিকের উপস্থিতিতেই।

আরও পড়ুন: Mamata Banerjee: হেলিকপ্টার বিভ্রাটের জেরে পা-কোমরে চোট মুখ্যমন্ত্রীর, নিয়ে যাওয়া হল এসএসকেএমে

টেট সংক্রান্ত একটি জরুরি মামলার বিষয়ে প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পালকে সোমবার তলব করেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এজলাসে গৌতমের সঙ্গে কথোপকথন চলার সময়ই বিচারপতি গঙ্গোপাধ্যায় হাতজোড় করে বলেন, ‘আপনারা অধ্যাপক মানুষ। আপনাদের সব সময় শ্রদ্ধা করি। কিছু রাজনৈতিক নেতা আদালতের নামে উল্টোপাল্টা বলেন। তাঁদের শ্রদ্ধা করি না।’ তার পরই মমতার প্রশংসা করেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। মুখ্যমন্ত্রী প্রসঙ্গে বিচারপতির কথা শুনে বার সম্পাদকও বলেন, ‘তাঁর কাছ থেকে এমন আশা করবেন না। কারণ, তিনি আমাদের জগতের মানুষ। নিয়মিত মেম্বারশিপ রয়েছে।’

গত শুক্রবার এসএসকেএম হাসপাতালে (SSKM Hospital) দলের আহত কর্মীদের দেখতে গিয়েছিলেন অভিষেক। পঞ্চায়েত ভোট ও ভোট পরবর্তী হিংসায় আহত হয়ে পূর্ব মেদিনীপুর-সহ একাধিক জেলার দলীয় কর্মী, নেতারা ভরতি এসএসকেএম হাসপাতালে। সেখান থেকে সাংবাদিক সম্মেলন করে তিনি বলেছিলেন, ”এই হামলার ঘটনায় যারা যুক্ত, তাদের পুলিশ ধরতে পারছে না। কী করে পারবে? হাই কোর্ট তো মাফিয়া ও সমাজবিরোধীদের আশ্রয় দিচ্ছে। এত খুন হয়েছে হাই কোর্টের জন্য।” প্রকাশ্যে তৃণমূল (TMC) সাংসদের এই মন্তব্যের তীব্র নিন্দা করে স্পেশ্যাল বেঞ্চ গঠন করে স্বতঃস্ফূর্ত মামলা দায়ের করার অনুমতি দিক আদালত। সোমবার  হাই কোর্টে (Calcutta HC) এমনই আবেদন করেছেন আইনজীবী বিকাশ রঞ্জন ভট্টাচার্য। তাঁকে লিখিত অভিযোগ জানাতে বলেন প্রধান বিচারপতি।

আরও পড়ুন: Panchayat Election 2023: আদর্শ আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে হাই কোর্টে শুভেন্দু

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest